Home / উপজেলা সংবাদ / হাইমচর / চাঁদপুর তথ্য অফিসের আয়োজনে হাইমচরে উঠান বৈঠক
Uthan Boithok.

চাঁদপুর তথ্য অফিসের আয়োজনে হাইমচরে উঠান বৈঠক

চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে উঠান বৈঠকে বক্তব্যে রাখেন হাইমচর উপজেলা মহিলা ভাইস মোসাম্মদ সেলিনা আক্তার শেফালী।

চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

বুধবার (৩০মে) সকাল ১০ চাঁদপুরের হাইমচর উপজেলার আলগী দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের পুরাতন হাইমচর এলাকার তাফাজ্জল হোসেন সবকার বাড়িতে এ বৈঠকের আয়োজন করা হয়।

সংশ্লিষ্ট প্রকল্পের জিওবি খাতে প্রাথমিক শিক্ষা,শিশু ও নারী অধিকার ও নিরাপত্তা,শিশু পানিতে ডুবা প্রতিরোধ,অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য,শিশু ও নারী নির্যাতনরোধ,নিরাপদ মাতৃত্ব, জেন্ডার সমতা ,মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ,পরিস্কার পরিচ্ছন্নতা,যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ,মাতৃদুগ্ধ,শিশু অধিকার ,টিকাদান ও নারীর ক্ষমতায়ন কার্যক্রম সমূহ,পরিবেশ সরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা বিষয়ে আলোচনা হয়।

স্থানীয় সমাজসেবক সামছুল হকের সভাপতিত্বে বক্তব্যে রাখেন হাইমচর উপজেলা মহিলা ভাইস মোসাম্মদ সেলিনা আক্তার শেফালী।

তিনি বলেন ,‘আপনার সন্তান কে নিয়মিত স্কুলে পাঠাতে হবে । সরকার শিক্ষার্থীদের উপ-বৃত্তি টাকাসহ নানা সুযোগ দিয়েছে। অটিজম ও প্রতিবন্ধদের নানা সুযোগ সুবিধা দিয়েছে। নারীদের নানা বিষয়ে প্রশিক্ষনের সুযোগ করে দিয়েছে । এসব প্রশিক্ষণ মহিলা,যুব,সমাজ দপ্তরে দেয়া হয়ে থাকে। বয়স্ক,বিধবা সহ বিভিন্ন ভাতা দেয়া হচ্ছে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক , স্থানীয় সমাজসেবক ওয়ালী উল্ল্যা মো.ছাত্তার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় মহিলা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের প্রজেক্টরের মাধ্যামে চলচ্চিত্র প্রদর্শনী করা হয়।

প্রতিবেদক- আনোয়ারুল হক

Leave a Reply