Home / উপজেলা সংবাদ / হাইমচরে গরু চুরির দায়ে আটক ৫
হাইমচরে গরু চুরির দায়ে আটক ৫

হাইমচরে গরু চুরির দায়ে আটক ৫

বিএম ইসমাইল, হাইমচর (চাঁদপুর) | আপডেট: ০১:২৫ অপরাহ্ণ, ২৭ আগস্ট ২০১৫, বৃহস্পতিবার

চাঁদপুর হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের মাঝির বাজার এলাকায় গরু চুরি করার সময়ে ৫ গরু চোর ও ১টি গরুসহ আটক করে হাইমচর থানায় সোপর্দ করে।

হাইমচর থানায় গরু চুরির দায়ে গরুর মালিক ও ক্ষতিগ্রস্ত মোঃ আলমাস হাওলাদার বাদী হয়ে হাইমচর থানায় একটি চুরি মামলা দায়ের করে। যার মামলা নং ১০ তারিখ ২৬-৮-২০১৫ইং।

জানা যায়, গত ২৬ আগস্ট দিবাগত রাত আনুমানিক ২টায় হাইমচরের নীলকমল ইউনিয়নের মাঝির বাজারে, গাজিপুর ইউনিয়নে গরু চুরি করার সময় স্থানীয় লোকজন ৫ গরু চোরকে আটক করে। আটককৃত চোর চক্রের সদস্যরা হলেন দক্ষিণ চরভৈরবী ইউনিয়নের দুদু মিয়ার ছেলে আবু সুফিয়ান বাদশাহ (৩০), খোরশেদ আলম সরদারে ছেলে শাহিন সরদার (২৮), চরভাঙ্গা গ্রামের মৃত আবু সায়েদ হাওলাদারের ছেলে আলামিন হাওলাদার(২৪), আঃ খালেক ছেলে মাসুম বিল্লাহ (২০), শহিদুল্লাহ ছৈয়ালের ছেলে মাসুদ ছৈয়াল (১৮) আটক করে গরু চুরির দায়ে উভয়কে জেলে প্রেরণ করা হয়।

হাইমচরে মেঘনার জেগে উঠা খন্ড খন্ড চরগুলোতে গরিব কৃষকরা গরু পালন করে জীবন জীবিকা নির্বাহ করে। গরু চোর চক্রের সদস্যরা রাতের আঁধারে গরিব ও অসহায়দের পেটে লাথি মেরে গোয়ালঘর থেকে গরু চুরি করে।

স্থানীয় এলাকার লোকজন সিন্ডিকেট গরুচোরদের ধরার জন্য রাত জেগে পাহারা দেয়। ওইদিন স্থানীয় লোকজন গরু চুরি করে পালিয়ে যাওয়ার সময় ৫ চোর সদস্যকে আটক করে। আটক করে চোরদের হাইমচর থানা পুলিশের নিকট সোপর্দ করে।

এ ব্যাপারে মামলার বাদী আলমাস হাওলাদার জানান, কিছুদিন পূর্বে আমার গোয়ালঘর থেকে দু’টি গরু নিয়ে যায়। যার বাজার মূল্য ৭০/৮০ হাজার টাকা। তারপর থেকেই চোর ধরার জন্যে পাহারা দেই।

এ ব্যাপারে হাইমচর থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালি উল্লাহ অলি জানান, কয়েকদিন ধরে হাইমচরে গরু চুরির উৎপাত বেড়েছে। স্থানীয় লোকজনের সহয়তায় ৫ চোরকে আটক করতে সক্ষম হয়েছি। এদের ভয়ে আর কেউ গরু চুরির সাহস করবে না। তাদের বিরুদ্ধে গরু চুরির মামলা দায়ের করা হয়েছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫