Home / উপজেলা সংবাদ / হাইমচরে ক্ষেতে গরু বাঁধাকে কেন্দ্র করে নারীসহ রক্তাক্ত ৪
গরু

হাইমচরে ক্ষেতে গরু বাঁধাকে কেন্দ্র করে নারীসহ রক্তাক্ত ৪

চাঁদপুরের হাইমচর উপজেলায় ক্ষেতে গরু বাঁধাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধা ও নারীসহ ৪ জন রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়েছেন। ২১ জানুয়ারি শনিবার সকালে ওই উপজেলার ১ নং গাজীপুর ইউনিয়নের মনিপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, ওই গ্রামের সিরাজ গাজীর পুত্র মিজান গাজী (৪৫), উজ্জ্বল গাজী (৩২), সিরাজ গাজীর স্ত্রী নুরজাহান বেগম (৬৫)ও মিজান গাজীর স্ত্রী রহিমা বেগম (৩৫)।

আহতদের মধ্যে দুজন বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহতরা জানান, শনিবার সকাল ১০টায় উজ্জল গাজী তাদের বাড়ির পাশের নিজস্ব ক্ষেতে গরু বাঁধতে গেলে একই গ্রামের সিরাজ উকিলের পুত্র আরিফ উকিল তাদেরকে সেখানে গরু না বাঁধার জন্য নিষেধ করেন।

গরু
এ সময় তারা তার সাথে বাগবিতন্ডায় জড়িয়ে জোরপূর্বক গরুটিকে ছিনিয়ে বাড়িতে নিয়ে যায়। এতে উজ্জল গাজী তাদের গরু যাতে না নিতে পারে সেজন্য বাধা প্রদান করলে আরিফ উকিল ও বাবুল উকিলের ছেলে মহসিন উকিল, মহাসিনের ছেলে শাকিল এবং তাদের ভাগিনা সুমনসহ তার উপর হামলা চালিয়ে বেধড়কভাবে মারধর করেন।

খবর পেয়ে উজ্জলের ভাই মিজান গাজী ও তাদের পরিবারের লোকজন তাকে বাঁচাতে এগিয়ে গেলে এ সময় হামলাকারীরা মিজানকেও কুপিয়ে রক্তাক্ত জখম করেন এবং বৃদ্ধা নুরজাহান বেগম ও মিজানির স্ত্রী রহিমা বেগমকেও দেশীয় লাঠিসোটা দিয়ে আঘাত করে গুরুতর আহত করেন।

পরে এলাকার অন্যান্য লোকজন তাদেরকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এ বিষয়ে হাইমচর উপজেলার ১নং গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সবুজ পেদার বলেন, ঘটনার বিষয়টি আহতরা আমাকে জানিয়েছে। আমি তাদেরকে বলেছি আগে তারা চিকিৎসা সেবা নিতে। তারপর আমরা বসে এর একটি সুষ্ঠু মীমাংসা করবো। এছাড়াও ঘটনার বিষয়টি আমি হাইমচর থানার ওসিকে অবগত করে রেখেছি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২১ জানুয়ারি ২০২৩