Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
dhaya palta dhaya

হাজীগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

হাজীগঞ্জে যুবদল পুলিশ ও ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) হাজীগঞ্জ থানায় ৫৪ জনকে এজেহার ও অজ্ঞাত ৪৫/৫০ জনের নাম উল্লেখ করে ছাত্রলীগ নেতা পৌর ৫ নং ওয়ার্ড মকিমাবাদ এলাকার আবু সাঈদ কাজীর ছেলে মো.সবুজ কাজী বাদী হয়ে উক্ত মামলা দায়ের করেন, যার মামলা নং ১৮।

বিএনপির এজেহার ভূক্ত আসামীর মধ্যে ৭ জনকে শনিবার ঘটনাস্থল থেকে আটক করা হয়। এরা হলেন, রায়চোঁ এলাকার মিন্টু চন্দ্র দাস (২৭), জহির (৩০), বাড্ডা এলাকার হান্নান (১৭), আবু তাহের, মনতলার সাজিদ (১৮), রান্ধুনীমুড়ার ইসমাইল হোসেন (২৫), মোজাম্মেল হক জনি (১৮) ও রাজু (২০)। বাকী আসামীরা হলেন, বিএনপি নেতা আব্দুর রহমান মিয়াজী, সেলিম মিজি, শফিক মেম্বার, যুব নেতা রাশেদ আলম হীরা, মারুফ খান রাসেল, শহিদ সর্দার, ছাত্রনেতা আল-আমিন বাবু,দ্বীন ইসলাম টগর,ফয়শাল হাসান,ইকবাল হোসেনসহ ৫৪ জন ও অজ্ঞাত আরো ৪৫/৫০ জন নেতাকর্মী।

প্রসঙ্গত, শনিবার (২৮ অক্টোবর) বিকেলে হাজীগঞ্জে যুবদলের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী একই সময়ে আলাদা আলাদা গ্রুপে অনিষ্ঠিত হওয়ায় পুলিশের বাধায় পন্ড হয়ে মারামারিতে রুপ নেয়। এতে রাত পর্যন্ত হাজীগঞ্জ বাজারের বিভিন্ন স্থানে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে পুলিশের সাথে শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বির নেত্বেতে ছাত্রলীগের কয়েক শ নেতাকর্মীদের অংশ নিতে দেখা যায়।

এ ঘটনায় হাজীগঞ্জ থানার এসআই মাঈন উদ্দিন, এ এস আই রফিক ও কনেস্টবল ইসমাইল, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবিব অরুন ও সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সূজনসহ যুবদলের প্রায় ২৫ নেতা-কর্মী আহত হয়েছে। সংঘর্ষ চলাকালিন বাজারের ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনা ঘটেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই জসিমউদ্দিন বলেন, মামলার এজেহার ভূক্ত আসামীসহ অজ্ঞাতদের গ্রেফতার পক্রিয়া অব্যাহত রয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাবেদুল ইসলাম বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা যে সব আচরণ করেছে এতে ক্ষতিগ্রস্ত যে আসুক তার মামলা গ্রহণ করবো। এরইমধ্যে যে মামলা হয়েছে তার আলোকে আমরা আসামীদের ধরার চেষ্টা রয়েছি। আমিসহ আমার পুলিশ যারাই আহত হয়েছে তার আলোকেও হয়তো আরো মামলা হতে পারে।’

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ ১১:০৩ পিএম, ২৯ অক্টোবর, ২০১৭ রোববার
ডিএইচ

Leave a Reply