Home / উপজেলা সংবাদ / হাইমচরে কানা জসিমের বাড়িতে আগুন : ক্ষয়ক্ষতি ২৫ লাখ
হাইমচরে কানা জসিমের বাড়িতে আগুন : ক্ষয়ক্ষতি ২৫ লাখ

হাইমচরে কানা জসিমের বাড়িতে আগুন : ক্ষয়ক্ষতি ২৫ লাখ

বিএম ইসমাইল, হাইমচর (চাঁদপুর) | আপডেট: ০১:৩৭ অপরাহ্ণ, ২৬ আগস্ট ২০১৫, বুধবার

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের টেককান্দি গ্রামের বহুল আলোচিত-সমালোচিত উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কানা জসিম ও হাইমচর ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রুবেলের বাড়িতে বুধবার ভোরের দিকে দুর্বৃত্ত কর্তৃক আগুন দেয়া হয়েছে।

আট কক্ষের টিনশেড বাড়ি, আসবাবপত্র ও মোটরসাইকেলসহ ভূষ্মিভূত হয়েছে সব। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লাখ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাইমচর উপজেলার ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের টেককান্দি গ্রামের আনোয়ার হোসেন মরইন্না ভূঁইয়ার বসতবাড়িতে পূর্ব ভিটাতে টিনশেড ঘরটিতে সকাল ১০টায়ও আগুন জ্বলছে।

পার্শ্ববর্তী ঘরের বাসিন্দা সাহিদা বেগম এবং অপর ঘরের বাসিন্দা হাফেজ মোক্তারের কাছ থেকে জানা যায়, ২৫ আগস্ট ভোর রাত প্রায় ৪টায় দিকে গোলাগুলির আওয়াজের মতো আওয়াজ শুনে তাদের ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে জেগে তারা তাদের পার্শ্ববর্তী মরইন্না ভূঁইয়ার ঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে। একই সাথে ঘরের আটটি রুমে আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে উপরের দিকে উঠছে। ঠুসঠাস শব্দে টিনের নাটবল্টুগুলো গুলির আওয়াজের মতো ছুটছে।

তখনই তারা বিষয়টি ফায়ার সার্ভিসকে জানায়। রাস্তায় কাদা এবং সংকীর্ণ পথ হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ওই বাড়িতে যেতে পারেনি। ফলে স্থানীয়দের পানিতেও আগুনকে নিয়ন্ত্রণ করতে না পারায় আটটি রুমের টিনশেড ঘর, আসবাবপত্র, প্রয়োজনীয় সব মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

ওই এলাকার বিদ্যুতের লাইনটিও ছিল ঘরের উপর দিয়ে। ওই সমস্ত তারের কোনো ক্ষতি হয়েছে কি-না তাৎক্ষণিক তা বুঝা যায়নি। তবে বিদ্যুতের খুঁটি থেকে ঘরের মিটারের তার জ্বলে গেছে। ঘরের পূর্ব-দক্ষিণ পাশের রুমে থাকা একটি মোটরসাইকেল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়দের ধারণা, যে কেউ গভীর রাতে শত্রুতাবশত ঘরের প্রত্যেক রুমে দাহ্যজাতীয় কোনো পদার্থ ঢেলে একই সাথে আগুন লাগিয়েছে। ঘরটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘরের মালিক আনোয়ার হোসেন ওরফে মরইন্না হাইমচর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কানা জসিম ও হাইমচর ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রুবেলের বাবা।

মাদক বিরোধী অভিযানে পুলিশের ওপর হামলার মামলায় আনোয়ার হোসেন মরইন্নাসহ আট জন জেল হাজতে এবং কানা জসিম, রুবেলসহ পরিবারের লোকজন পলাতক থাকায় বাড়িতে কেউ না ছিলো বলে দুর্বৃত্তরা বাড়িতে আগুন দিয়ে নির্বিঘেœœ পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

এ বিষয়ে হাইমচর ফায়ার সার্ভিস স্টেশনে যোগাযোগ করলে, দায়িত্বরত কর্মকর্তা জানান, রাস্তা খারাপ হওয়ার কারণে তারা অগ্নিকান্ডস্থলে যেতে পারেনি। আগুনের সূত্রপাত কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ তারা নির্ণয় করেতে পারেনি।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫