Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে করোনা সচেতনতায় প্রশিক্ষণ
করোনা সচেতনতায়, হাইমচর

হাইমচরে করোনা সচেতনতায় প্রশিক্ষণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি কোভিড-১৯ সম্পর্কে সচেতনতা, আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্যসেবা ও ব্যক্তিগত বিষয়ে উপজেলা পর্যায়ে বিভিন্ন পেশাজীবি, ইউনিয়ন স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ১০ দিনের এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

১৩ ডিসেম্বর রোববার সকাল ১০ টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কমিটির বাস্তবায়নে এবং হাইমচর উপজেলা পরিষদের আয়োজনে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারীর সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ বেলায়েত হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন- শীত মৌসুমে করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবেলায় আজকের এ সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিজ নিজ অবস্থান থেকে আমরা সর্বসাধারণকে সচেতন করলে মহামারী করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব হবে। সকলে সহযোগিতা করলে হাইমচরকে করোনামুক্ত রাখা সম্ভব হবে।

তিনি আরও বলেন- বর্তমানে উন্নয়নের অগ্রযাত্রায় হাইমচর। ইতিমধ্যে উপজেলার প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠান রাস্তা ঘাটসহ প্রতিটি স্পটে উন্নয়নের ছোঁয়া লেগেছে। উন্নয়নের মহাসড়ক নিয়ে খুব শীঘ্রই শুরু হচ্ছে অর্থনৈতিক অঞ্চলের কাজ। তাই এ হাইমচরকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে আপনাদের সহযোগিতা একান্ত কাম্য।

এসময় অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম, প্রশিক্ষক উপজেলা মেডিকেল অফিসার মামুন রায়হান, সহকারী প্রশিক্ষক মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন, গ্রুপ প্রধান হিসেবে বক্তব্য রাখেন আলগী বাজার ব্যবসায়ি কমিটির সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম কোতওয়াল প্রমূখ।

প্রতিবেদক:মোঃ ইসমাইল,১৩ ডিসেম্বর ২০২০