Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচের মাদক, জঙ্গি ও বাল্যবিয়ে প্রতিরোধে মিনি ফুটবল টুর্নামেন্ট
Haim-char-madok,-jongiy

হাইমচের মাদক, জঙ্গি ও বাল্যবিয়ে প্রতিরোধে মিনি ফুটবল টুর্নামেন্ট

চাঁদপুরের হাইমচর উপজেলার ২নং আলগী (উঃ) ইউপি মাঠে বঙ্গবন্দু ঐক্য পরিষদ আয়োজিত মাদক, জঙ্গি ও বাল্যবিবাহ প্রতিরোধে মিনি ফুটবল টুর্নামেন্ট মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে আলগী দূর্গাপুর (উঃ) ইউনিয়ন মাঠে উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার খেলাধুলার মাধ্যমে বাংলাদেশকে বিশে^ পরিচিত করেছেন। বাংলাদেশের খেলোয়াড়দের বিশে^র সেরা খেলোয়াড়রাও সমীহ করছেন।

আজকের এ খেলোয়াড়রা একদিন জাতীয় প্রর্যায়ে খেলে হাইমচরের মানুষের মুখ উজ্জল করবে। কিশোরা-যুবকরা খেলাধুলায় মনোযুখি হলে তারা মাদক ও জঙ্গিবাদ হতে মুক্ত থেকে সমাজের জন্য সম্পদ হবে। খেলাধুলায় যুবকদের উদ্বুদ্ধ করার জন্য এবং তাদেরকে মাদক ও জঙ্গিবাদ হতে মুক্ত রাখার জন্য সরকার বিভিন্ন টুনামেন্টের আয়োজন করছে।বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকারের বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আজ দেশ ধীরে ধীরে মাদক ও জঙ্গীবাদ হতে মুক্ত হচ্ছে।

৭নং ওয়ার্ড ইউপি সদস্য নজির দেওয়ানের সভাপতিত্বে ও উপজেলা আ’লীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমির আহমেদ বাচ্চু পাটওয়ারীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আ’লীগ সহ সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূইয়া,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ হানিফ পাটওয়ারী,শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, উপজেলা আ’লীগ সভাপতি মোতালেব জমাদার,শিক্ষা বিষয়ক সম্পাদক মাহবুবুর রশিদ সবুজ পাটওয়ারী,২নং আলগী (উঃ) ইউপি চেয়ারম্যান মনির আহমেদ দুলাল পাটওয়ারী,

উপজেলা যুবলীগ সাবেক সভাপতি হাবিবুর রহমান বেগ, আতিকুর রহমান পাটওয়ারী,জেলা স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক এস এম জয়নাল আবেদীন,হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আব্দুস সাত্তার গাজী,মুক্তিযোদ্ধা সিরাজ পাটওয়ারী,যুবলীগ নেতা জাহাঙ্গীর সিকদার,আ’লীগ নেতা ইসমাইল হোসেন বেপারী,উপজেলা যুব মহিলালীগ সেক্রেটারী পিয়ারা বেগম,

চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গাজী হায়দার আলী উজ্জল, জেলা ছাত্রলীগ নেতা মোঃ আলআমীন, উপজেলা ছাত্রলীগ নেতা আবু তালেব জমদার বাবু।

ফুটবল খেলা পরিচালনা করেন হাইমচর সরকারি কলেজ অধ্যাপক মুখলেছুর রহমান মুকুল, হাসান আল মামুন।

বঙ্গবন্ধু ঐক্য পরিষদ আয়োজিত ফুটবল খেলা সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠানে সহযোগিতা করার জন্য অতিথি খেলোয়াড় ও দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন খেলার সংগঠক মনির হোসেন দেওয়ান,মোঃ লোকমান হোসেন ও স্বপন হোসেন।উদ্বোধনী খেলায় হাইমচর সরকারী কলেজ একদশ বনাম উই আর পাওয়ার কিংস। হাইমচর সরকারী কলেজ ১-০ গোলে উই আর পাওয়ার কিংসকে হারীয়ে বিজয়ী হয়েছে।

এদিকে আ’লীগ ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ও চাঁদপুর-হাইমচর-৩ নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশী সুজিত রায় নন্দী উপজেলার কমলাপুর গ্রামের বেপারী বাড়ীর মসজিদ পরিদর্শন করে মুসুল্লিদের সাথে মত বিনিময়কালে মসজিদের উন্নয়নের প্রতিশ্রুতি দেন এবং মসজিদের যাওয়ার রাস্তা নির্মাণের ঘোষণা দেন।

প্রতিবেদক- মোঃ ইসমাইল
১৮ সেপ্টেম্বর, ২০১৮

Leave a Reply