Home / সারাদেশ / হরিপুরে সীমান্তে বাংলাদেশি গরু ব্যবসায়ীর লাশ ফেরত বিএসএফ’র
হরিপুরে সীমান্তে বাংলাদেশি গরু ব্যবসায়ীর লাশ ফেরত বিএসএফ’র

হরিপুরে সীমান্তে বাংলাদেশি গরু ব্যবসায়ীর লাশ ফেরত বিএসএফ’র

কবিরুল ইসলাম কবির | আপডেট: ০১:২৭ অপরাহ্ন, ২২ সেপ্টেম্বর ২০১৫,  মঙ্গলবার

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার চাঁপাসার সীঁমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি গরু ব্যবসায়ী মোবারক হোসেন (৩৫) এর লাশ ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ।

পতাকা বৈঠকের মাধ্যমে সোমবার দিবাগত রাত ১২টার দিকে সীঁমান্তের ৩৪৭ এর ৩ আর পিলার এলাকায় বিজিবি ও থানা পুলিশের নিকট মোবারকের লাশ ফেরত দিয়েছে বিএসএফ।

ভারতের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার শুক্রবার দিবাগত রাত্রে গুলিবিদ্ধ গরু ব্যবসায়ী মোবারকের মৃত্যু হয়।

মোবারক হোসেন হরিপুর উপজেলার ৬নং ভাতুরিয়া ইউনিয়নের মাগুড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে।

হরিপুর থানার ওসি আকতারুজ্জামান প্রধান, ২বিজিবি ব্যাটালিয়নের চাঁপাসার বিওপি কমান্ডার হাবিলদার সোলায়মান ও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাসেম প্রধান লাশ ফেরতের সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর বুধবার ভোর পৌনে ৪টার দিকে মোবারক হোসেন ও মাঈনুল ইসলাম নামে দুই গরু ব্যবসায়ী উপজেলার চাঁপাসার বিওপি’র ৩৪৬/২১ এর আর পিলার এলাকা দিয়ে ওপারে গরু আনতে সীঁমান্ত পার হওয়ার সময় ভারতীয় ২২ বিএসএফ ব্যাটালিয়নের মাকাড়হাট ক্যাম্পের জোয়নরা গুলি ছুড়লে মোবারক ও মাঈনুল নামে দুইজন গুরুত্ব আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় মোবারককে বিএসএফ আটক করে সেদেশের রায়গঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। পরদিন সকালে পতাকা বৈঠকের মাধ্যমে গুলিবিদ্ধ মোবারক হোসেনকে বিজিবি কর্তৃপক্ষ বিএসএফের কাছে ফেরত চাইলেও তাঁরা ফেরত দেয়নি।

অপরদিকে গুলিবিদ্ধ মাঈনুল হোসেনও গত ১৬ সেপ্টেম্বর রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। দুই গরু ব্যবসায়ীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫