Home / কৃষি ও গবাদি / হরিপুরে ব্যালট বাক্স ভাংচুর ও ছিনতাই
হরিপুরে ব্যালট বাক্স ভাংচুর ও ছিনতাই

হরিপুরে ব্যালট বাক্স ভাংচুর ও ছিনতাই

হরিপুর : ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভোট চলাকালীন সময়ে দুর্বত্তরা হরিপুর সদর ইউনিয়নের ৪টি ভোট কেন্দ্রে অতর্কিতভাবে হামলা চালিয়ে ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনা ঘটিয়েছে।

ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত থাকলেও কাউকে গ্রেফতার করতে পারেনি। ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে যাওয়ায় কিছু সময় ৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ থাকে।

কেন্দ্রগুলো হলো তোররা হাফিজিয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়, মিনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেহট্ট-ভবানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোসলেমউদ্দিন ডিগ্রী মহাবিদ্যালয়।

ঘটনার সূত্রে জানা যায়, তোররা হাফিজায় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভোট চলাকালীন সময়ে সকাল ১১ টায় ভোট কেন্দ্রে ভোট দেওয়ার বলে দূর্বৃত্তরা একযোগে ভোট কেন্দ্রে প্রবেশ করে ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ব্যালট বক্স ভাংচুর ও ব্যালট ছিনিয়ে নেওয়ার সংবাদ পেয়ে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী ভোট কেন্দ্র গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরক্ষণেই আবার মিনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র, দেহট্ট-ভবানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র এবং মোসলেমউদ্দিন ডিগ্রী মহাবিদ্যালয় ভোট কেন্দ্র একই ঘটনা ঘটে।

এ সময় তোররা হাফিজিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১টি ব্যালট বক্স ও দেহট্ট-ভবানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ১টি ব্যালট বক্স দূর্বৃত্তরা ব্যালট বক্স ভাংচুর করে এবং ব্যালট পেপার নিয়ে পালিয়ে যায়। যার ফলে তোররা হাফিজিয়া ভোট কেন্দ্রে প্রায় ২ ঘন্টা ভোট গ্রহণ বন্ধ থাকে।

পরে ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসার মুকেশ চন্দ্র বিশ্বাস সহ নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তাদের সিদ্ধান্ত মতে আবার ঐসব কেন্দ্রে দুপুর ১টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ছিনিয়ে নেয়া ব্যালট পেপার উদ্ধার করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

উপজেলা ৫৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৪টি ছাড়া বাকী ৫০টি ভোট কেন্দ্র সুষ্ঠুভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে উপজেলা রিটার্নিং কর্মকর্তা জানিয়েছে।

হরিপুরে ব্যালট বাক্স ভাংচুর ও ছিনতাই

About The Author

কবিরুল ইসলাম কবির, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট

 

||আপডেট: ০৮:০৯  অপরাহ্ন, ৩১ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

চাঁদপুর টাইমস /এমআরআর