Home / শীর্ষ সংবাদ / হঠাৎ ঝড়ে হাজীগঞ্জে বাড়িঘরে ব্যাপক ক্ষতি, বৃদ্ধ নিহত
ঝড়ে

হঠাৎ ঝড়ে হাজীগঞ্জে বাড়িঘরে ব্যাপক ক্ষতি, বৃদ্ধ নিহত

চাঁদপুরের হাজীগঞ্জে হঠাৎ ঝড়ে বেশ কিছু বাড়িঘর ব্যাপক ক্ষতির পাশাপাশি একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ২৭ মার্চ সোমবার দুপুর ৩টার দিকে উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ রায়চোঁ ও নোয়াদ্দা, পৌরসভাধীন রান্ধুনীমূড়া ও আড়াখাল গ্রামের ওপর দিয়ে ঝড়ের এই তাণ্ডব চলে।

নিহত মো. শফিউল্যাহ (৮০) পৌরসভাধীন টোরাগড় গ্রামের বাসিন্দা, পেশায় মাঝি।

স্থানীয়রা জানায়, সোমবার বিকেলে হঠাৎ করে ঝড়ো হাওয়া বইতে থাকে। পাঁচ মিনিটে উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ রায়চোঁ ও নোয়াদ্দা, পৌরসভাধীন রান্ধুনীমূড়া, মকিমাবাদ গ্রাম ও আড়াখাল গ্রামের বেশ কয়েকটি ঘর বিধস্তসহ অন্তত ২০টি বসতঘর টিনের চালা উড়ে যায় এবং অর্ধশতাধিক গাছপালা উপড়ে পড়ে।

ওই সময়ে পৌরসভাধীন টোরাগড় গ্রামের দক্ষিণ পাড়া টোরাগড়-বড়কুল খেয়া ঘাটে ডাকাতিয়া নদীতে নৌকা উল্টে শফিউল্যাহ্ নামের একজন পানিতে ডুবে যায়। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি ওই গ্রামের বাসিন্দা।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সাজেদুল কবির জোয়ার্দার বলেন, ক্ষতিগ্রস্থ এলাকায় ভেঙে পড়া গাছপালা সরিয়ে দেওয়া হয়েছে।

হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, কোন অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওসি বলেন, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন স্থানে সড়কে উপড়ে পড়া গাছ ও ডালপালা পরিষ্কার করে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

হাজীগঞ্জ করেসপন্ডেট, ২৮ মার্চ ২০২৩