Home / চাঁদপুর / স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতা উন্নয়ন ও কারিগরি প্রশিক্ষনের বিকল্প নেই: ডিসি
স্মার্ট

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতা উন্নয়ন ও কারিগরি প্রশিক্ষনের বিকল্প নেই: ডিসি

চাঁদপুর জেলায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ৩০ জানুয়ারি মঙ্গলবার ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির (আইএমটি) আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। আইএমটি হলরুমে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।

ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির (আইএমটি) অধ্যক্ষ প্রকৌশলী ড. মো. সাকাওয়াৎ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার), ৮নং বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল সংশ্লিষ্ট অংশীজন।

নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথি তার বক্তব্যে জেলা প্রশাসক ও কামরুল হাসান বলেন, সঠিক অভিবাসন প্রধানত নির্ভর করে যথাযথ অভিবাসন প্রক্রিয়ার ধাপগুলো অতিক্রম করা এবং প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা অর্জনের ওপর। উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দক্ষতা উন্নয়ন এবং কারিগরি প্রশিক্ষনের কোন বিকল্প নেই। দক্ষতা নিজের সম্পদ, দক্ষ জনশক্তি দেশের সম্পদ। নিজেকে দক্ষ করতে হলে যে কোন একটি বিষয়ে কারিগরি জ্ঞান থাকা প্রয়োজন। জনগন দক্ষ হলেই সে জনশক্তিতে রুপান্তরিত হবে। সোনার বাংলা বিনির্মাণ হবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৩০ জানুয়ারি ২০২৪