Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / স্মার্ট বাংলাদেশ গড়তে শিশুদের তৈরী করুন: যুগ্মসচিব হাবিবুর রহমান
বাংলাদেশ

স্মার্ট বাংলাদেশ গড়তে শিশুদের তৈরী করুন: যুগ্মসচিব হাবিবুর রহমান

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার স্বনামধন্য শিশু শিক্ষা প্রতিষ্ঠান বর্ণমালা কিণ্ডারগার্টেন ফরিদগঞ্জ-এর শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ের মিলনায়তনে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নুরুন্নবী নোমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান।

এসময় তিনি বলেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি বর্ণমালা কিণ্ডারগার্টেন’র ফরিদগঞ্জ’র আঙ্গিনায় শিশুদের মেধা বিকাশের লক্ষে দেশের বরেণ্য কবি সাহিত্যিক, শিক্ষাবীদ, মুুক্তিযোদ্ধাগণের ছবি ও জাতীয় ফল ফলাদি, পশুপাখীর চিত্র দেখে আমি অভিভূত। আমরা নেপোলিয়ানের উদ্ধৃতি বলতাম,‘ আমাকে একজন শিক্ষিত মা দাও, আমরা একটি জাতি দেব’। কিন্তু সেদনি বদলে গেছে, এখন আমাদের বক্তব্য আমাদের স্মার্ট মা চাই, চাই স্মার্ট সোসাইটি। একজন মাকে সকল কাজেই পারদর্শী হতে হবে। পড়া শোনার পাশাপাশি শিশুদের খেলাধুলার প্রতিও মনোযোগী করে গড়ে তুলুন, কারণ মেধা বিকাশও নিয়মিত মাঠে খেলাধুলা করতে শিশুরা সুস্থ্য থাকবে। আমাদের ভিশন অনুযায়ী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ হচ্ছে। তাই আগামীর স্মার্ট বাংলাদেশ পরিচালনার জন্য আপনাদের শিশুদের এখন থেকে তৈরী করে করুন। একই সাথে তাকে সহায়তা করতে আমাদের আশপাশের পরিবেশও সেকরম হতে হবে।

প্রতিষ্ঠাতা পরিচালক মো. মামুন হোসাইন’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম আহ্মেদ, ডিএমপি’র সিনিয়র সহকারি পুলিশ কমিশনার শাহাদাত হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মামুনুর রশিদ পাঠান, গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম শেখ, ফরিদগঞ্জ আবিদুর রেজা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাফিজুর রহমান, রোটারী ক্লাব ফরিদগঞ্জ’র সভাপতি কামরুল হাসান সাউদ, জেলা বিসিক কর্মকর্তা আহছান হাবীব মামুন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী প্রমুখ।

আলোচনা শেষে ঘোষিত ফলাফলে মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে পুরষ্কৃত করেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৩ ডিসেম্বর ২০২৩