Home / উপজেলা সংবাদ / হাইমচর / ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য অনেক : ডা. দীপু মনি
Bajapti

ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য অনেক : ডা. দীপু মনি

চাঁদপুরের হাইমচর উপজেলার বাজাপ্তী রমনী মোহন উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা, মাল্টিমিডিয়া এবং ল্যাপটপ প্রদান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় বিদ্যালয় হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস খুবই তাৎপর্য বহন করে। কারণ আমাদের এই স্বাধীন দেশটি প্রথম সরকার গঠন করেছিলো এই দিনে। আর এ গঠিত সরকারের নেতৃত্বেই দীর্ঘ ৯ মাস স্বাধীনতা সংগ্রাম হয়।

দীপু মনি বলেন, দেশে যতরকম উন্নয়ন হয়েছে, তা জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানানোর কারণেই হয়েছে। এ কারণেই দেশের অধিকাংশ মানুষের হাতে মোবাইল। আগামী জুন মাসের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। কারণ মাদক একটি পরিবারকে ধ্বংসের পথে নিয়ে যায়। সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়াবে না। কাউকে এ ধরনের কাজে দেখলে শিক্ষক ও অভিভাবককে জানাবে। বাল্য বিবাহকে না বলতে হবে। কোন ভাবেই যেন কোন শিশুর বিয়ে না হয়, সে বিষয়ে তোমাদের সোচ্চার থাকতে হবে। আর এ বিষয়ে অভিভাবকদেরও সচেতনতার প্রয়োজন।

তিনি বলেন, ছেলের পাশাপাশি মেয়েদেরকে সকল কাজে সমান সুযোগ দিবেন। আপনারা মনে করবেন না, মেয়েদেরকে বিয়ে দিলেই বুঝি মাথা থেকে একটি চাপ কমলো। এরকম ভাবনা থেকে ফিরে আসতে হবে। কারণ একটি ছেলের পাশাপাশি একজন মেয়েও শিক্ষিত হলে সংসারের অভাব অনটনে হাল ধরতে পারেন।

সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় প্রধান শিক্ষক এম.এ. মান্নান এবং তিনি সর্ব প্রথম স্বাগত বক্তব্য রাখেন। বিদ্যালয় সার্বিক কর্মকান্ডে ডাঃ দীপু মনি এমপির সর্বাত্মক সহযোগিতার কারণে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আগামীতে শ্রেণিকক্ষসহ বাকী অবকাঠামতগত সমস্যায় সংসদ সদস্য এগিয়ে আসবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, চাঁদপুর মডেল থানার ওসি ওয়ালি উল্যাহ ওলি, হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. আলমগীরসহ বিদ্যালয়ের অভিভাবক, সুধী ও শিক্ষকবৃন্দ। সবশেষে প্রধান অতিথি শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে ১টি ল্যাপটপ ও মাল্টিমিডিয়া ক্লাশের সরঞ্জামাদি তুলে দেন।

সিনিয়রে করেসপন্ডেন্ট:

Leave a Reply