Home / চাঁদপুর / চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের পঞ্চম দিনে ‘স্বাধীনতার শত্রু’ মঞ্চস্থ
সপ্তাহব্যাপি নাট্যোৎসবের পঞ্চম দিনে ‘স্বাধীনতার শত্রু’ মঞ্চস্থ

চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের পঞ্চম দিনে ‘স্বাধীনতার শত্রু’ মঞ্চস্থ

‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ এই শ্লোগানকে ধারণ করে চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের পঞ্চম দিন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ হিসেবে সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় চাঁদপুর শিশু একাডেমি এবং মেঘনা থিয়েটারের পরিবেশনায় নাটক ‘স্বাধীনতার শত্রু’ মঞ্চস্থ হয়।

সোমবার (৮ জানুয়ারি) সন্ধায় জেলা শিল্পকলা একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর থিয়েটার ফোরামের ব্যবস্থাপনায় ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীরর পৃষ্ঠপোষকতায় সপ্তাহব্যাপি নাট্যোৎসব অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে নাটক পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম।

চাঁদপুর থিয়েটার ফোরাম নাট্যেৎসব উদযাপন পরিষদের আহŸায়ক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ আলোচকের বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও আবাহনী ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রখেন আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের অধ্যক্ষ রফিক আহমেদ মিন্টু।

এ সময় উপস্থিত ছিলেন এন এস আই উপ-পরিচালক এবি এম ফারুক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদ, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বি এম হান্নান, মেঘনা থিয়েটারের সভাপতি তবিবুর রহমান রিংকু।

প্রধান আলোচকের বক্তব্যে অ্যাড. জহিরুল ইসলাম বলেন, বাংলাদেশে এই প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর থিয়েটার ফোরাম এই আয়োজন করেছে। বাঙালি বঙ্গবন্ধুর জন্য অপেক্ষা করেছে কখন তিনি আমাদের মাঝে ফিরে আসবেন। তিনি দীর্ঘদিন বন্ধি থাকার পর যখন বাঙালিদের মাঝে ফিরে আসেন, তখন থেকেই বাঙালির অন্ধকার থেকে আলোর পথে যাত্রা শুরু হয়।

আজ মঙ্গলবার সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তন এবং বর্নমালা থিয়েটারের পরিবেশনায় নাটক ‘দ্যা ট্র্যাপ’ মঞ্চস্থ হবে।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০০ এএম, ৯ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
এইউ