Home / উপজেলা সংবাদ / কচুয়া / উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের অভিযাত্রায় কচুয়ায় আনন্দ র‌্যালি
Kachua...

উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের অভিযাত্রায় কচুয়ায় আনন্দ র‌্যালি

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশর উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

বৃহস্পতিবার (২২ মার্চ) সকালে এ উপলক্ষে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের উদ্যোগে বিশাল আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা বের করা হয়।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধন ও র‌্যালীতে অংশ গ্রহন করেন, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ। এসময় কলেজের অধ্যক্ষ শাহ মোঃ জালাল উদ্দিন চৌধুরী, উপাধ্যক্ষ মোঃ সোলাইমান মিয়া, শিক্ষক, শিক্ষার্থী ও গভর্নিং বডির সদস্যবৃন্দ অংশগ্রহন করেন।

কাদলা ইউনিয়ন পরিষদ ঃ
কচুয়ার কাদলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে লে বিশাল আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন, কাদলা ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম লালু। এসময় বক্তব্য রাখেন, নূরুল আজাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন, মনপুরা ইসলামিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাও. ইউসুফ, মনপুরা বাতাবাড়ি জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালেয়র প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, বাড়াবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ন কবির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাদলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য ওবায়েদ মিয়া, বোরহান উদ্দিন বাহার, আবুল কাশেম, আলাউদ্দিন, ফারুক হোসেন, আব্দুল জলিল ও শাহ আলম প্রমুখ।

পালাখাল উচ্চ বিদ্যালয় ঃ
স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশর উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে কচুয়া উপজেলার পালাখাল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে সকালে আনন্দ র‌্যালী ও শোভা যাত্রা বের করা হয়। র‌্যালী শেষে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ, যুদ্ধকালীন কমান্ডার আব্দুর রশিদ পাঠান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদ উল্যাহ বিএসসি ও সহকারী প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান।

পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসা ঃ
স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশর উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপনে কচুয়া উপজেলার পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসার উদ্যোগে আনন্দ র‌্যালী ও শোভা যাত্রা বের করা হয়।

পরে মাদ্রাসা মিলনায়তনে আলোচনা সভায় মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুর রাজ্জাক আনোয়ারীর সভাপতিত্বে ও পৌরনীতি বিভাগের প্রভাষক মোহাম্মদ উল্যাহর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুদ্ধকালীন কমান্ডার ও মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আব্দুর রশিদ পাঠান। পরে শ্রীরামপুর গ্রামের অধিবাসী বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক আব্দুর রশিদ প্রধানের মৃত্যু জনিত কারণে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু