Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের অভিযাত্রায় মতলবে আনন্দ র‌্যালি
Matlab-News-Pic-.

উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের অভিযাত্রায় মতলবে আনন্দ র‌্যালি

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উদ্যোগে আনন্দ র‌্যালি বের করা হয়।

সকাল সাড়ে ১১টার সময় কলিপুর হাই স্কুল এন্ড কলেজ চত্ত¡র হইতে এ আনন্দ র‌্যালি বের করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম ও কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হকের নেতৃত্বে এ বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

আনন্দ শোভাযাত্রা মতলব উত্তর উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা পরিষদ ও উপজেলার বিভিন্ন দপ্তর ও উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সপ্রাবি শিক্ষক,শিক্ষার্থীরা আনন্দ র‌্যালীতে ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে।

এ সময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ ফারুক হোসেন,উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ রুহুল আমিন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম,উপজেলা সমবায় অফিসার মোঃ দেলোয়ার হোসেন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মাহফুজ মিয়া, মোঃ মোজাম্মেল হক, মোঃ অলিউল্যাহ, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নূর নবী, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, ছেংগারচর পৌর ভুমি সহকারী কর্মকর্তা মোঃ শাহজালাল পাঠান, ফরাজীকান্দি ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সপ্রাবি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আছিয়া খাতুন, সহকারী শিক্ষক জেসমিন আক্তার, মোখলেছুর রহমান, শ্যামল কুমার বাড়ৈ, নিলুফা ইয়াসমিন, নূরে আলম ও বিভিন্ন বিভাগীয় কর্মকর্তারা র‌্যালিতে াংশ গ্রহণ করেন। এছাড়াও উপজেলার কলিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ, ছেংগারচর ডিগ্রি কলেজ,এবং রুহিতারপাড় ডিএম উচ্চ বিদ্যালয় এর উদ্যোগে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করায় আনন্দ র‌্যালী বের করা হয়।

এসময় আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেছেন, স্বাধীনতার পর দীর্ঘ ৪৭ বছর যাবত বাংলাদেশ বিশ্বের মধ্যে দরিদ্র দেশ ছিল। এটা আমাদের জন্য কলঙ্কজনক ছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে গেছে। শিক্ষা, স্বাস্থ্য, সড়ক যোগাযোগ, বিদ্যুৎ, কৃষি ও প্রাণি সম্পদসহ সকল স্তরে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। অর্থনৈতিক মন্দা যখন সারাদেশকে গ্রাস করেছে তখনও বাংলাদেশের ইকোনমিক তেমন কোন ক্ষতি হয়নি। বাংলাদশে এখন উন্নয়নের রোল মডেল ও ইমাজিং টাইগারে বাংলাদেশ। বাংলাদেশের ইতিহাসে মার্চ মাস অবিস্মরণীয়। স্বাধীনতা প্রাপ্তির পর সবচেয়ে বড় গৌরব এটি। এ মাসে আমাদের এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ ঘটেছে। নিম্ন আয়ের দেশ থেকে স্বল্পোন্নত দেশে উত্তরণ সাধারণ কোন কথা নয়। দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি কোন দিন বিশ্রাম নেন না।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও নিরলস প্রচেষ্টায় সরকারি সেবা দৃশ্যমান হয়েছে। সরকারের প্রতিটি দফতরে সেবা সপ্তাহ পালনের মাধ্যমে জনগণকে সরকারের উন্নয়ন কর্মকান্ড জানানো হচ্ছে। সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আমরা সম্মিলিতভাবে দেশের উন্নয়নে ঝাঁপিয়ে পড়লে অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে উঠবে।

শোভাযাত্রা কালিপুর বাজার হয়ে বেড়িবাঁধের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কলেজ চত্ত¡রে এসে শেষ হয়। শেষে কলেজ প্রাঙ্গণে কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হকের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মোঃ আলমগীর হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম। এতে আরো বক্তৃতা করেন, কলিপুর হাই স্কুল এন্ড কলেজ গভর্ণিংবডির সদস্য মুক্তিযোদ্ধা মোঃ শাহাদাত হোসেন, সহকারী অধ্যক্ষ মোঃ শরীফ হোসেন, ক্রীড়া শিক্ষক সালাউদ্দিন মানিক, সিনিয়র প্রভাষক মোঃ আলাউদ্দিন, শাহিনূর আলম, মিজানুর রহমান, রেহান উদ্দিন প্রমূখ। আনন্দ ল্যালিতে কালিপুর হাইস্কুল এন্ড কলেজের অন্যান্য শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীরাও াংশ গ্রহণ করেন।

বর্ণাঢ্য শোভাযাত্রায় সুসজ্জিত বাদকদল শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের বিভিন্ন অবদান উল্লেখ করে শিক্ষার্থীরা প্লাকার্ড, ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ নেন।

এসময় আলোচনা সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম প্রধান অতিথির বক্তব্যে বলেন, এ সাফল্য অর্জনে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব, দৃঢ়চিত্ত ও দূরদর্শী পরিকল্পনা কাজ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সময়ে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ও শিক্ষা ক্ষেত্রে অসংখ্য উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে। বছরৈর শুরুতে শিক্ষার্তীদের হাতে বিনামূরে‌্য পাট্যবই তুলে দেওয়া বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। যা সারা বিশ্বে একটি মডেল। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও নিরলস প্রচেষ্টায় শিক্ষার মানোন্নয়ন দৃশ্যমান সাফল্য এসেছে। সরকারের সেবা সপ্তাহ পালনের মাধ্যমে জনগণকে সরকারের উন্নয়ন কর্মকান্ড জানানো হচ্ছে। সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আমরা সবাই সম্মিলিতভাবে দেশের উন্নয়নে ঝাঁপিয়ে পড়লে অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে উঠবে।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল