Home / জাতীয় / স্কুল-কলেজে ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস 
স্কুল

স্কুল-কলেজে ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস 

করোনার কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার রোজার মাসে মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দিয়েছে সরকার। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সোমবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে এই নির্দেশনা দিয়েছে। 

সেখানে বলা হয়েছে, করোনার কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়গুলোকে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ এপ্রিল থেকে রোজা শুরু হতে পারে। ৩ এপ্রিল রোজা শুরু হলে ২৬ এপ্রিল অর্থাৎ ২৪ রোজা পর্যন্ত মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে ক্লাস চলবে। অন্য বছর পুরো রোজার মাসে প্রাথমিক বিদ্যালয়ে ছুটি থাকলেও এবার ২০ রোজা অর্থাৎ ২২ এপ্রিল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।