প্রবাস

সৌদি আরব ও বাংলাদেশ গণমাধ্যমের সম্পর্ক উন্নয়নে আশ্বাস

সৌদি আরব ও বাংলাদেশের গণমাধ্যমের সম্পর্ক উন্নয়নে আশ্বাস দিয়েছেন সৌদি তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ড. আওয়াদ সালেহ আল আওয়াদ। তিনি সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত কিং ফাহাদ কালচারাল সেন্টারে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে এ আশ্বাস দেন।

এ সময়, আরো উপস্থিত ছিলেন, তথ্য ও সংস্কৃতি মন্ত্রীর উপদেষ্টা ফাহিম আল হামিদ এবং সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত।

তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী সৌদি আরব বাংলাদেশের চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে দুদেশের সম্পর্ক আগের যেকোন সময়ের তুলনায় আরও জোরদার হয়েছে। তথ্য উপদেষ্টা বলেন, দু’দেশের সম্পর্ক বৃদ্ধিতে গণমাধ্যম জোরালো ভুমিকা রাখতে পারে।

তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সাথে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)র সংবাদ বিনিময়সহ অন্যান্য বিষয়ে সর্ম্পক বৃদ্ধির জন্য সৌদি তথ্যমন্ত্রীকে অনুরোধ জানান । এছাড়া তিনি প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে সৌদি প্রেস এজেন্সির ওয়েব পোর্টালে অন্যান্য ভাষার পাশাপাশি বাংলা ভাষায়ও সংবাদ প্রচারের অনুরোধ জানালে সৌদি তথ্যমন্ত্রী ইতিবাচক সাড়া দেন ।

এছাড়াও দু দেশের সাংবাদিকদের পারস্পরিক সম্পর্ক ও যোগাযোগ বৃদ্ধির লক্ষে সাংবাদিকদের জন্য দ্বিপাক্ষিক সফরের উপর তিনি গুরুত্ব দেন। বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি ও সৌদি আরবের রাষ্ট্রীয় কেএসএ টিভির সংবাদ ও বিভিন্ন অনুষ্ঠান বিনিময়ের জন্য আহবান জানান ইকবাল সোবহান চৌধুরী ।

সৌদি তথ্য মন্ত্রী জেদ্দাস্থ আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশের অংশগ্রহনের প্রশংসা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশের সাথে বিভিন্ন ক্ষেত্রে সাংস্কৃতিক বন্ধন আরও দৃঢ় হবে বলে তিনি প্রত্যাশা করেন। তথ্য মন্ত্রী আওয়াদ বলেন, সন্ত্রাসবাদ ও চরম পন্থা মোকাবেলায় মিডিয়া ও সংস্কৃতি ব্যাপক ভুমিকা রাখতে পারে।

রাষ্ট্রদূত গোলাম মসীহ আশা প্রকাশ করে বলেন, আগামী দিনে সৌদি আরব ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সর্ম্পক, ব্যবসা বানিজ্য বৃদ্ধিতে গণমাধ্যম সহায়ক ভুমিকা পালন করবে ।

বৈঠকে সৌদি তথ্যমন্ত্রীর সহকারী খালিদ আল গামদি ও বালাদেশ দূতাবাসের প্রেস সচিব ফখরুল ইসলাম ।

প্রতিবেদক- সাগর চৌধুরী
: আপডেট, বাংলাদেশ সময় ০৭:০৩ পিএম, ২৯ জানুয়ারি ২০১৮, সোমবার
ডিএইচ

Share