Home / আন্তর্জাতিক / সৌদিতে মসজিদে ফেলে রাখা চাঁদপুরের হোসাইনের পাশে নিহন
সৌদিতে মসজিদে

সৌদিতে মসজিদে ফেলে রাখা চাঁদপুরের হোসাইনের পাশে নিহন

চাঁদপুরের হোসাইনকে কে বা কারা ফেলে গেছেন সৌদি আরবের বন্ধ একটি মসজিদের বারান্দায়।
সম্পরতি দুইদিন আগেও ৩ মাস ধরে ফুটপাতে পড়ে থাকা নওগাঁর তসলিমের ভিডিও দেখেছেন অনেকে সৌদি আরবের সোশ্যাল এক্টিভিস্ট আব্দুল হালিম নিহনের লাইভে । নিহন তাকে সেই ফুটপাত থেকে তুলে এনে আশ্রয় দিয়েছেন নিজ বাসায় , পরে আবার তার জন্য আলাদা বাসা নিয়ে সব দায়িত্ব নিয়েছেন নিজের কাঁধে দেশে পাঠানো পর্যন্ত ।

প্রসঙ্গত, ভয়ংকর মহামারি কোভিড-১৯ এর কারণে, সৌদি আরবের মসজিদগুলোতেও মানুষের জমায়েত বা নামাজ হচ্ছেনা, প্রায় দুমাস যাবৎ। ওরকমই একটি বন্ধ মসজিদে আবুল হোসাইনকে কেউ রেখে গিয়েছেন।

সে সুবাধে আব্দুল হালিম নিহনের পেজে আবুল হোসাইনের কথা জানান লিটন নামে এক প্রবাসী ।
খবর পেয়ে আব্দুল হালিম নিহন সেখানে উপস্থিত হন, উপস্থিত হয়ে জানতে পারেন আবুল হোসাইনের বাড়ি চাঁদপুর মতলবে। সে ২ মাস ধরে অসুস্থতায় ভুগছেন প্রথম প্রথম স্থানিয় একটি মেডিকেলের চিকিৎসা নিলে উন্নতি হয়নি কিছু ধিরে ধিরে প্যারালাইসিস হয়ে যান তিনি।

এক পর্যায়ে প্যারালাইসিস হয়ে অচল হয়ে যান , তার উপরে মহামারি করোনা ভাইরাসের হানা সৌদি আরবে। যার ফলে ঠিক ভাবে আর চিকিৎসা নিতে পারেননি তিনি । সর্বশেষ তার বড় ভাই সহ কয়েকটি মেডিক্যালে গেলে কেউ তাকে রাখেননি জ্বরের তাপমাত্রা বেশি ছিল বলে ।

অমতা অবস্থায় তাকে কে মসজিদে ফেলে গেছে সেটা উঠে না আসলেও , আবুল হোসাইনের শরীরের অবস্থা তেমন কোন দিক দিয়ে ভালো ছিলনা । শুয়ে থাকতে থাকতে তার কোমরের নিছে ঘা ধরে গেছে বলে জানান তিনি । যে ঘা থেকে অনবরত পানি ঝরছিল ।

আবুল হোসাইনের সাথে কথা বলে আব্দুল হালিম নিহন একটি লাইভ করেন , যে লাইভে তিনি রিয়াদের চাঁদপুরের বিত্ববান এবং চাঁদপুরের সকল সংগঠনকে এই প্রবাসী আবুল হোসাইনের পাশে এসে নির্ভরতার হাত বাড়িয়ে দিতে অনুরোধ জানান।

লাইভটি ব্যাপক হারে ভাইরাল হ্লেও এগিয়ে আসতে তেমন কাউকে দকেহা যায়নি । পরদিন এক পর্যায়ে আব্দল হালিম নিহন আবারো নিজ দায়িত্বে তার সহ কর্মীদের নিয়ে আবুল হোসাইনকে মেডিক্যাল নিয়ে যান। অনেক চেষ্টার পর এক পর্যায়ে রিয়াদের ছমছি হাসপাতালে তাকে ভর্তি করাতে সক্ষম হন ।

বর্তমানে আবুল হোসাইন ছমছি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

করেসপন্ডেট,১৬ মে ২০২০