সৌদিতে বাংলাদেশের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারীর মেয়াদ বাড়লো

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাবেক পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর চুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে।

১০ আগস্ট বৃহস্পতিবার তার আগের চুক্তির ধারাবাহিকতায় মেয়াদ বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা জাবেদ পাটোয়ারী ২০২০ সালের ১৪ এপ্রিল অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল। তখন তার অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে ১৫ এপ্রিল বা যোগদানের তারিখ থেকে তিন বছরের জন্য সৌদি আরবের রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া হয়।

এখন তার চুক্তির মেয়াদ ছয় মাস বাড়ানো হলো। গত ২ আগস্ট থেকে এ চুক্তির মেয়াদ কার্যকর হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে জাবেদ পাটোয়ারীর জন্ম। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন ১৯৮৬ সালে। ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাজীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’র বিভিন্ন নথিপত্র সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জাবেদ পাটোয়ারী।

২০১৮ সালের ২৫ জানুয়ারি তিনি পুলিশ মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পান। ওই বছরের ৩ জুন সিনিয়র সচিব পদমর্যাদা পান তিনি।

সৌদি প্রতিনিধি, ১০ আগস্ট ২০২৩

Share