Home / আন্তর্জাতিক / প্রবাস / সৌদিতে জাতির জনকের জন্মদিন উদযাপন
সৌদিতে জাতির জনকের জন্মদিন উদযাপন

সৌদিতে জাতির জনকের জন্মদিন উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ । শুক্রবার বিকালে বাংলাদেশ দূতাবাসে এ শ্রদ্ধা নিবেদন করেন ।

পরে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দু পুষ্পস্তবক অর্পণ করেন। জাতীয় সঙ্গীতের সূরে জাতীয় পতাকা উত্তোলনের পর রাষ্ট্রদূতের সভাপতিত্বে ও দূতাবাসের এইচওসি মনিরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে আলোচনা সভার সূচনার পর দিনটি উপলক্ষ্যে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন, ড. আবুল হাসান, ড. ফরিদ উদ্দীন আহমেদ, সরোয়ার আলম ও আব্দুল ওয়াহাব ।

আলোচনায় অংশ নেন, আওয়ামী পরিবারের নেতৃবৃন্দুসহ কমিউনিটির বিশিষ্টজন । কবিতা পাঠ করেন, সাদিয়া তাবাচ্ছুম ও সারা আজাদ ।

কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এদিকে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে দিনটি পালিত হয়। কনস্যুলেট প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

এ সময় দুতাবাস ও কনস্যুলেটের উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী, বাংলাদেশ আর্ন্তজাতিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, কবি, লেখক, ডাক্তার, প্রকৌশলী, অধ্যাপক, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন ।

সবশেষে জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর পরিবারের শহীদ সকল সদস্য, মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি, দেশ জাতির সুখ সমৃদ্ধি কামনায় দোয়া ও মুনাজাত করা হয় ।


সাগর চৌধুরী, সৌদি আরব

: আপডেট, বাংলাদেশ সময় ১০: ৩১ এএম, ১৮ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply