Home / উপজেলা সংবাদ / সোলারের আলোয় আলোকিত মতলব উত্তরের সড়ক
সোলারের আলোয় আলোকিত মতলব উত্তরের সড়ক

সোলারের আলোয় আলোকিত মতলব উত্তরের সড়ক

‎Thursday, ‎May ‎21, ‎2015  07:22:46 PM

মোঃ কামাল হোসেন খান,মতলব উত্তর (চাঁদপুর):

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৪টি ইউনিয়নের একটি করে গুরুত্বপূর্ণ স্থানে রাস্তার পাশে ১০০টি সোলার প্যানেল স্থাপনের কাজ শুরু করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি বদান্যতায় ১০০ টি স্থানে এ সোলার প্যানেল স্থাপনের ব্যবস্থা করা হয়।

এতে সোলারের আলোকিত হচ্ছে মতলব উত্তর উপজেলার বিভিন্ন সড়কগুলো। মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে শ্রীরায়েরচর ব্রিজ থেকে মতলব ফেরীঘাট পর্যন্ত আঞ্চলিক মহাসড়কে টার্নিং পয়েন্টেগুলোতে প্যানেল স্থাপন করা হবে।
স্থানীয়দের দাবি, এই আলোতে রাতের বেলায় গাড়ী চলাচলে যথেষ্ট সুবিধা পাবে এবং রাতে রাস্তার বিভিন্ন পয়েন্টে ডাকাতদের আনাঘোনা থাকতো এতে করে এই সকল সমস্যা সমাধান হবে বলে মনে করেন এলাকাবাসী। চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদের সার্বিক সহযোগীতায় এ প্যানেল গুলো স্থাপন করা হয়েছে।

প্রথম পর্যায়ে গত ৬ মার্চ উপজেলার ৩৫টি স্থানে আর গত বুধবার দ্বিতীয় পর্যায়ে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে সোলার বাতি স্থাপন করা হয়। এভাবে উপজেলার ১০০ টি স্থানে সেলার বাতি স্থাপন করা হবে বলে জানান উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু।

মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ চাঁদপুর টাইমসকে জানান, জনগণের উপকারের কথা চিন্তা করে উপজেলা পরিষদের মাধ্যমে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের আন্তরিক প্রচেষ্টায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে মতলববাসী তথা ঢাকা থেকে বিভিন্ন অঞ্চলের যাত্রীরা এ সুবিধা পাবে।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ডিএইচ/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে ক্লিক লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না