Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সে রিক্সাচালকের পাশে দাঁড়ালেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান
সে রিক্সাচালকের পাশে দাঁড়ালেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান

সে রিক্সাচালকের পাশে দাঁড়ালেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান

মতলবে রিকশা চালিয়ে চিকিৎসার অর্থ সংগ্রহে এহসানুল’ শিরোনামে ‘অনলাইন পোর্টাল চাঁদপুর টাইমসসহ স্থানীয় ও জাতীয় পত্রিকায় এক সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি চাঁদপুরের জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারীর নজরে আসে। সংবাদটি পড়ার সাথে সাথে তিনি রিক্সা চালক এহসানুল হকের সাথে যোগাযোগ করে গত ৩০ মার্চ তার স্ত্রী-সন্তানদেরকে জেলা পরিষদ কার্যালয়ে ডেকে নেন।

রিক্সা চালক এহসানুল চাঁদপুর টাইমসকে জানায়, আমাদেরকে তিনি অফিসে নিয়ে আমার পারিবারিক ও চিকিৎসার খোঁজ-খবর নেন। পরে তিনি চিকিৎসার ব্যায়ের জন্য আমার হাতে ২০ হাজার টাকার চেক তুলে দেন। এ ছাড়া সুস্থ্য হওয়ার জন্য আরো সহযোগিতা প্রদানের পাশাপাশি আমার সন্তানদের পড়া-লেখার জন্য যখন যা প্রয়োজন তা দিবেন বলেও আশ্বাস প্রদান করেন।

অপরদিকে একই সংবাদ প্রকাশের পর দুবাই প্রবাসী বরিশালের জনৈক (নাম প্রকাশে অনিচ্ছুক) ব্যক্তি এহসানুলের ইসলামী ব্যাংক, মতলব শাখার ২০৫০৩০৫০২০১৬৭২০১২ হিসাব নম্বরে ২০ হাজার টাকা অনলাইনের মাধ্যমে পাঠিয়েছেন বলে রিক্সা চালক জানান।

তিনিও এহসানুলের ব্যবহৃত (০১৮৫৫-৭৩৩৪৪৭) মোবাইল নম্বরে যোগাযোগ করেন এবং তার সুস্থতা কামনা করেন।

প্রয়োজনে এহসানুলকে আরো সহযোগিতা করার আশ্বাস দেন প্রবাসী ব্যক্তি। এহসানুল হক মতলব দক্ষিণ উপজেলার বাবুরপাড়া গ্রামের মৃত আলী আরশাদ বেপারীর ছেলে। দু’চালা একটি ছনের ঘর-ভিটা ছাড়া কিছুই নেই। ছোট বেলায় বাবা মারা যায়।

বর্তমানে স্ত্রী ও ৮ বছরের ছেলে মো. ইয়াছিন আরাফাত (৩য় শ্রেণিতে পড়ে) ও ৩ বছরের কন্যা আয়েশা আক্তারকে নিয়ে দুর্বিসহ জীবনযাপন করছে।

অভাব অনটন কাটিয়ে উঠতে না পাড়ায় দগরপুর আব্দুল গণি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণি পর্যন্ত পড়ালেখার ইতি টানতে হয়। ১২ বছর বয়সেই উপার্জন করতে নেমে যায় রাস্তার। চালাতে শুরু করে রিকশা।

এহসানুল হক পল্টু আগস্ট মাসে শরীরের বাম পার্শে ব্যাথা অনুভব করে এবং সাথে সাথে মতলব পৌরসভার কার্যালয় সংলগ্ন একটি প্রাইভেট ক্লিনিকের ডা. আব্দুল মতিন পাটোয়ারীর পরামর্শ নেয়। ডা. তার শরীরের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে জানায় তার শরীরের বাম পার্শের কিডনী নষ্ট হয়ে গেছে।

পরবর্তীতে সে চাঁদপুর ২৫০ শয্যা হাসপাতালের সিনিয়র কসসালটেন্ট ডা. মো. শাহাদাত হোসেনের নিকট গেলে তিনি তার পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট দেখে উন্নত চিকিৎসার জন্য পিজি হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন।

চিকিৎসার টাকা যোগাতে তিনি মৃত্যুর যন্ত্রণা কাধে নিয়েই রিক্সা চালাচ্ছেন।

এ সংক্রান্ত আগের প্রতিবেদনটি ক্লিক/টাচ্ করে পড়ুন-

মতলবে রিকশা চালিয়ে চিকিৎসার অর্থ সংগ্রহে এহসানুল

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
আপডেট, বাংলাদেশ সময় ২: ১১ এএম, ৩ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply