Home / সম্পাদকীয় / সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা
Editorial

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা

চাঁদপুরের শাহারাস্তি ও মতলব দক্ষিণ উপজেলায় আগামী ৭ মে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । প্রত্যেক প্রার্থী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা নিয়েই মাঠে নেমেছেন।

ভোটারগণ যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এমন পরিবেশও কাম্য । কিছু অনাকাংখিত ঘটনা সকল প্রত্যাশাকে ধূলিৎসাত করে দেয় । চাঁদপুরের বিভিন্ন উপজেলায় অনুষ্ঠিত ক’টি ইউপি নিবার্চনে তা’ প্রতিফলিত হয়েছে।

মঙ্গলবার (০৩ মে) শাহরাস্তি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, “ আমরা নির্বাচন সুষ্ঠু করতে শতভাগ চেষ্টা করছি। সবাই সুষ্ঠু নির্বাচন চাইলে তা’ করা সম্ভব।” তিনি প্রশাসনকে সহযোগিতা করারও আহবান জানান। জেলা প্রশাসক মহোদয়ের বক্তব্যে আমরা আত্মতৃপ্তি পেতে পারি ।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, “কাউকে জেতানোর জন্যে পুলিশ নীতি-নৈতিকতা বিসর্জন দেবে না। আমরা কোনো মার্কা চিনি না। আমাদের সহযোগিতা করুন। পুলিশের অস্ত্র-গুলি বিশৃঙ্খলাকারীদের সোহাগ করার জন্যে নয়। নির্বাচনে বিশৃঙ্খলা করলে কাউকেই ছাড় দেয়া হবে না।”

আমরা জানি , যে কোনো আলোচনাসভায় বিভিন্ন বক্তার বক্তব্যের সার-সংক্ষেপ টেনেই প্রধান অতিথি ও বিশেষ অতিথি বক্তব্য দিয়ে থাকেন । ওই দিনের আলোচনা সভায় নিশ্চয়ই প্রধান অতিথি ও বিশেষ অতিথি মহোদয়গণ বিভিন্ন প্রার্থীর মনের কথা শুনেছেন । যার ফলেই প্রশাসন কঠোর মনোভাব ব্যক্ত করেছেন। তাই আমাদের আস্থায়ও রইলো- সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা ।

: আপডেট ৯:১০ পিএম, ০৪ মে ২০১৬, বুধবার
ডিএইচ