Home / শীর্ষ সংবাদ / পাওয়ার হাউজ গ্রিডের সাব-স্টেশনে যান্ত্রিক ক্রটি : চাঁদপুরে লোডশেডিং
Power Plant Chandpur
ফাইল ছবি

পাওয়ার হাউজ গ্রিডের সাব-স্টেশনে যান্ত্রিক ক্রটি : চাঁদপুরে লোডশেডিং

টানা দু’দিনের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ চাঁদপুর শহরবাসী। দিনভর বিদ্যুৎ আসা-যাওয়ায় শহরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা মারত্মকভাবে ব্যহত হচ্ছে।

শনিবার (১ জুলাই) থেকে চাঁদপুর শহর এলাকায় বিদ্যুৎ সরবরাহে ভয়াবহ এ বিপর্যয় নেমে আসে। চাঁদপুর পাওয়ার হাউজ গ্রিডের সাব-স্টেশনে যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ সরবরাহে এ বিপর্যয় দিখা দিয়েছে বলে সংশ্লিষ্ট কতৃপক্ষ জানালেও, কবে এ সমস্যা দূর হবে তা সঠিকভাবে জানা যায়নি।

ভূক্তভুগি পৌরবাসীর সাথে কথা বলে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরের পর থেকেই চাঁদপুর পৌর এলাকায় বিদ্যুৎতের লোডশেডিং শুরু হয়। তবে শনিবার থেকে তা ভয়াবহ রুপ নেয়। ওই দিন থেকে দিনে এবং রাতে বিদ্যুৎ আসা-যাওয়ার মধ্যে রয়েছে। বিদ্যুৎতের এই আসা যাওয়ার মধ্যে আবার দিন ও রাতের হিসেবে বেশীভাগ সময় ছিলো বিদ্যুৎ শুন্য।

এদিকে বিদ্যুৎতের এই ভেল্কিবাজিতে শহরবাসীর স্বাভাবিক জীবনযাত্রায় নেমে আসে ভয়াবহ দূর্ভোগ। বিশের করে প্রচন্ড গরম শয্য করে রাত পার করতে হয়েছে। এছাড়া শহরের কর্মব্যস্ত অফিস গুলোতে নেমে আসে সিমাহীন দুর্ভোগ। তাদের নিত্যদিনের কজকর্ম মারাত্মকভাবে ব্যহত হয়।

এ বিষয়ে ক্ষুব্ধ ভুক্তভুগি শহরবাসী জানিয়েছে, কয়েকদিন পরপরই শহর এলাকায় বিদ্যুৎ লোডশেডিং দেখা দেয়া। এতে কতৃপক্ষ বরাবরই পাওয়ার হাউজ গ্রিডের সাব-স্টেশনে যান্ত্রিক ত্রুটির দোহাই দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

এ বিষয়ে চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী আফম মোস্তাফিজুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, চাঁদপুর ১৩২ কেভি গ্রিড সাব-স্টেশন থেকে যে দু‘টি সার্কিট ব্রেকারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়ে থাকে সে সার্কিট ব্রেকারে ত্রুটি দেখা দিয়েছে। অপ্রত্যাশিত এ যান্ত্রীক ত্রুটির ফলে বিদ্যুতের এ বিপর্যয় দেখা দিয়েছে।

তিনি আরো জানান, শুরু থেকেই সেখানে মেরামতের কাজ করে যাচ্ছি। তবে কখন এ সমস্যা সমাধান হবে এ বিষয়ে তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রোববার (২ জুলাই) রাত সাড়ে ১০টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে দেখা যায়নি।

প্রতিবেদক : আশিক বিন রহিম
আপডেট,বাংলাদেশ সময় ১০ : ৫৪ পিএম, ২ জুলাই ২০১৭,রোববার
এইউ

Leave a Reply