Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সাপ্তাহিক দিবাকণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
সাপ্তাহিক দিবাকণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাপ্তাহিক দিবাকণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মতলব থেকে প্রকাশিত সাপ্তাহিক দিবাকণ্ঠের ত্রয়োদশ প্রতিষ্ঠাবার্ষিকী ও চতুর্দশ বর্ষ পদার্পণে আলোচনা সভা ও কেক কাটা উৎসব সোমবার (১০ জুলাই) পত্রিকার কার্যালয়ে পালিত হয়েছে।

আলোচনা পর্বে প্রধান অতিতির বক্তব্যে রোটারী ক্লাব অব মতলব এর প্রেসিডেন্ট ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটা. ডা. একেএম মাহাবুর রহমান বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে দিবাকন্ঠ অবিচল ভূমিকা রাখছে। সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পন। মতলব শহর থেকে সাপ্তাহিক দিবাকণ্ঠ সমস্যা, উন্নয়নমূলক সংবাদ ধারাবাহিকভাবে প্রকাশ করে পাঠকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। মফস্বল শহর থেকে একটি পত্রিকা ত্রয়োদশ বর্ষ পূর্ণ করে চতুর্দশ বর্ষে পদার্পন করেছেন এটা আমাদের জন্য অহংকার ও গর্বের বিষয়। পত্রিকাটি প্রতি সপ্তাহে নিয়মিত ধারাবাহিকভাবে প্রকাশিত হয়ে মতলব তথা জেলাবাসীর উন্নয়নে ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। সাংবাদিকদের লেখনির মাধ্যমে দেশ ও সমাজের উন্নয়ন করা সম্ভব হচ্ছে। বহুল প্রচারিত সাপ্তাহিক দিবাকন্ঠ পত্রিকার সাথে জড়িত সকল সাংবাদিক কলাকৌশলীসহ সকলকে জানাই প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন।

পত্রিকার প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী সুধমা চন্দ্র সাহার সভাপতিত্বে ও পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার পরিচালক ও বিশিষ্ট শিশু সংগঠক মাকসুদুল হক বাবলু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ বাদল, মতলব প্রেসক্লাবের সভাপতি রোটা. গোলাম সারওয়ার সেলিম। শুভেচ্ছা বক্তব্য রাখেন পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার ও স্থানীয় প্রেসক্লাবের সদস্য গোলাম হায়দার মোল্লা।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলোয়াত করেন পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার ও প্রেসক্লাবের সদস্য রোটা. মাহফুজ মল্লিক ও গীতা পাঠ করেন সমীর ভট্টাচার্য।

এ সময় উপস্থিত ছিলেন মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র ঘোষ, দৈনিক চাঁদপুর সংবাদের সহ সম্পাদক ও প্রেসক্লাবের সদস্য জাহাঙ্গীর আলম প্রধান, মতলব প্রেসক্লাবের সদস্য ও পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার রোটা. রেদওয়ান আহমেদ জাকির, আজকের মতলবের ব্যবস্থাপনা সম্পাদক ও প্রেসক্লাবের সদস্য লোকমান হোসেন হাবিব, দিবাকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার ও মুক্তি কমপ্লেক্সের মালিক আব্দুল লতিফ মিয়াজী, সাপ্তাহিক দিবাকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ কামাল হোসেন, মোশারফ হোসেন তালুকদার, ইব্রাহিম খান জুয়েল, শিব শংকর দাস, আশীষ সরকার প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায়ী বাবুল ভট্টাচার্য, খোরশেদ বকাউল, শ্যামল ভট্টাচার্য, মেহেদী হাসান শাওন, সঞ্জয় সাহা প্রমুখ। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে পত্রিকার পরিবারের সদস্যদের মাঝে শুভেচ্ছা বিনিময় করা হয়। সম্প্রতি ঢাকা থেকে ছেড়ে আসা মতলব এক্সপ্রেস বাস দূর্ঘটনায় পুলিশের কনস্টেবল মোঃ পারভেজ প্রশংসনীয় ভূমিকা রাখায় দিবাকণ্ঠ পত্রিকার পরিবারের পক্ষথেকে অভিনন্দন জানানো হয়।

এছাড়াও অনুষ্ঠানে মতলবের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে কেক কাটা হয়।

Leave a Reply