Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সান-সাইন কিন্ডারগার্ডেন স্কুলের বার্ষিক ক্রীড়ার পুরষ্কার বিতরণ
কিন্ডারগার্ডেন

সান-সাইন কিন্ডারগার্ডেন স্কুলের বার্ষিক ক্রীড়ার পুরষ্কার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার প্রাণকেন্ত্রে অবস্থিত পৌরসভার সান-সাইন একাডেমি কিন্ডার গার্ডেন স্কুলের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও প্রাথমিক বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৯ শিক্ষার্থীর মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শুরু হয়। দিনব্যাপী ৫৪টি ইভেন্টে শিশু শিক্ষার্থীরা ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিকালে বিদ্যালয় প্রাঙ্গনে আকর্ষনিয় পর্ব নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সাইন একাডেমি কিন্ডার গার্ডেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ বোরহান উদ্দিন প্রধানের সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান, বিদ্যালয়ের উপদেষ্টা মোঃ আহসান উল্লাহ,ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ নুরুজ্জামান,সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আক্তারুজ্জামান প্রমূখ।
স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুজিনা আক্তার। এসময় সহকারী শিক্ষক জনি, ফরিদা ইয়াসমিনসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক,অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন,শিশুদের শারিরীক ও মানশিক মেধাবিকাশে খেলাধুলার ভুমিকা অনশিকার্য। তাই প্রতিটি স্কুলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক আয়োজন করলে শিশুরা জাতিগঠনে ভুমিকবা রাখতে পারবে।

উল্লেখ্য, ২০২২ সালের প্রথমিক বৃত্তি পরীক্ষায় সাইন একাডেমি কিন্ডার গার্ডেন স্কুল থেকে মোট ৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তারমধ্যে ৮জন ট্যালেন্টপুলে ও ১ জন সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেন। এ বিদ্যালয় থেকে প্রতি বছরই উপজেলার মধ্যে ভালো ফলাফল অর্জন করে ইতিমধ্যে সুনাম অর্জন করেছে। অনুষ্ঠান সঞ্চলনা করেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রিয়াজুল হাসান খন্দকার।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১২ মার্চ ২০২৩