সাদুল্যাপুর আওয়ামী লীগের কর্মীসভা সফল করতে সভা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পাঠান বাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে আগামী শনিবার (৬ মে) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর আগমন উপলক্ষে সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের কর্তৃক আয়োজিত কর্মীসভা সফল ও সার্থক করার লক্ষে সাদুল্যাপুর ইউনিয়নের আওয়ামী লীগের এক প্রস্তÍÍুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) বিকেলে সাদুল্যাপুর ইউনিয়নের পাঠান বাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রস্তÍুতি এ প্রস্তÍÍুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সাদুল্যাপুর ইউপির সাবেক সফল চেয়ারম্যান ও সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব লোকমান আহেম্মদ মুন্সী।

প্রস্তুতি সভায় আসন্ন কর্মিসভা সফল ও সার্থক করার লক্ষ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা ও সার্বিক বিষয় নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলার সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ মিয়ার সঞ্চালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আক্তার সরকার।

এতে আরও বক্তব্য রাখেন, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম আক্তার ঢালী, সাধারণ সম্পাদক আরফুল হক খোকা, উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি শিবলী এমরান জুয়েল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ বাবুল মেম্বার, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোঃ রাশেদ মেম্বার, জার্মানী প্রবাসী আওয়ামী লীগ নেতা মোঃ ইসমাইল হোসেন, আঃ মালেক মোল্লা, মোঃ দুলাল মেম্বার, নজরুল ইসলঅম টিটু, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমেনা বেগম, সাদুল্যাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নিলয় ওয়াশিম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ মোহসিন,সহ-সভাপতি মোঃ বাবু প্রধান,সাদুল্যাপুর ইউনিয়ন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর সভাপতি মোঃ আসিফ সরকার, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোর্শেদ আলম প্রমূখ।
এসময় সভায় সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি,সাধারণ সম্পাদকসহ,যুবলীগ, ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগ,কৃষক লীগ,মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লী,স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

সভায় বিভিন্ন বক্তারা বলেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আধুনিক মতলবের রুপকার। আমাদের এই সাদুল্যাপুর ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন। এ ইউনিয়নে শিল্পকলা একাডেমি, ফায়ার সার্ভিসসহ অসংখ্য স্কুল,রাস্তাঘাট, কমিউনিটি ক্লিনিক,ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স,শতভাগ বিদ্যুতায়নসহ অনেক উন্নয়ন কাজ করেছেন।

কাজেই আগামী ৬ মে আমাদের সাদুল্যাপুর ইউনিয়নের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। এ সমাবেশে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে স্বাগত ও অভিনন্দন জানানোর জন্য আমরা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আমাদের জাতীয় নেতা,স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা।

তারা আরও বলেন, বৃহত্তর মতলবে যে উন্নয়ন হয়েছে তার একমাত্র রূপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। তার নেতৃত্বে ব্রিজ, কালভার্ট, রাস্তাঘাট, সাইক্লোন শেল্টার, বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন সবই নির্মিত হয়েছে।

বক্তারা আরো বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য তাকে বীরবিক্রম উপাধিতে ভূষিত করা হয়েছে। যার জন্য ইতিমধ্যে তাকে রাষ্ট্রীয় সর্বোচ্চ স্বাধীনতা পদকে ভূষিত করা হয়েছে। এ সম্মান চাঁদপুরবাসীর। আমরা সকল নেতাকর্মী তার সঙ্গে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে মূল্যয়ন করেছেন এজন্য উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আবারও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ৬ মে শুক্রবারের কর্মীসভায় সকলের উপস্থিতির মাধ্যমে জাতীয় নেতাকে ফুলেল শুভেচ্ছা জানাবো, এবং সেটি হবে অত্র উপজেলার সর্ববৃহৎ কর্মীসভা অনুষ্ঠান।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৫ মে ২০২৩

Share