Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / সাত শ’ শিক্ষার্থী লাল-সবুজ কার্ড হাতে শপথ
red-card-school
প্রতীকী ছবি

সাত শ’ শিক্ষার্থী লাল-সবুজ কার্ড হাতে শপথ

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বলিয়া উচ্চ বিদ্যালয়ের সাত শ শিক্ষার্থী লাল-সবুজ কার্ড হাতে নিয়ে শপথ করেন।২ ফেব্রুয়ারি রোববার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান থানা অফিসার ইনচার্জ মো.আলমগীর হোসেন রনি।

লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে ১২১০ তম মাদক, ইভটিজিং,বাল্যবিবাহ ও ধর্ষণ প্রতিরোধ সভায় এই শপথ বাক্য পাঠ করানো হয়।
সভায় বিদ্যালয় প্রধান শিক্ষক ইকবাল হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আলম সোহেল।

সংঘের সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন নিলয়ের উপস্থাপনায় বক্তৃতা করেন, থানা তদন্ত অফিসার ইনচার্জ আবদুর রশিদ, সংঘের চান্দিনা শাখার সভাপতি সৌরভ আহম্মেদ মক্সুদ ও কচুয়া প্রতিনিধি বিজয় সরকার।

সভায় শিক্ষার্থীদের মাঝে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও ধর্ষণকে না বলতে লালকার্ড প্রদর্শন এবং সত্যবাদিতা, মানবতা ও দেশপ্রেমকে হ্যাঁ বলতে সবুজ কার্ড প্রদর্শন করানো হয়।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে ‘এগিয়ে চলো মানবতার সেবায়’ শ্লোগান নিয়ে লাল সবুজ উন্নয়ন সংঘ সারাদেশে ১২১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬ লাখ ৭০ হাজার শিক্ষার্থীদের মাঝে এই সামাজিক আন্দোলন চালিয়ে আসছে।

স্পেশাল করেসপন্ডেট