Home / সারাদেশ / সাতক্ষীরা সীমান্তে দু’বাংলাদেশী হত্যার প্রতিবাদে মানবন্ধন
সাতক্ষীরা সীমান্তে দু’বাংলাদেশী হত্যার প্রতিবাদে মানবন্ধন

সাতক্ষীরা সীমান্তে দু’বাংলাদেশী হত্যার প্রতিবাদে মানবন্ধন

সাতক্ষীরা তালুইয়া সীমান্তে বিএসএফ কর্তৃক দুজন বাংলাদেশী হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে নাগরিক পরিষদের ব্যনাারে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে আহবায়ক মোঃ শামসুদ্দীনের সভাপতিত্বে বারবার বিএসএফ বাংলাদেশী হত্যা সার্বভৌমত্বের লংঘনকে ভারতে আধিপত্যবাদী আচরণ বলে অবিহিত করে বক্তব্য রাখেন, দার্শনিক আবু মহি মুসা, নাগরিক পরিষদ নেতা ডা. সামছুল আলম, বাংলাদশে সুপ্রীম কোর্টের এডভোকেট শাহ মোঃ নেয়ামত উল্লাহ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলন আহবায়ক মোহাম্মদ হারুন অর রশিদ খান, গরিবী হটাও আন্দোলনের নেতা খায়রুল সুজন, গার্মেন্টস নেত্রী রাজিয়া বেগম, কামরুন সহ বিভিন্ন শ্রেণী ও পেশার নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ফেলানী হত্যার বিচার না হলে কোনদিন সীমান্ত হত্যা বন্ধ হবে না। নাগরিক পরিষদ ৭ জানুয়ারী সীমান্ত হত্যা বন্ধে বিশ্বব্যাপী ফেলানী দিবস পালনে জাতিসংঘের মহাসচিবের নিকট আবেদন করা হয়। সীমান্তে বারবার হত্যা ও সার্বভৌমত্বের অভাব প্রমাণ করে আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি ভারত সম্মান দেখাচ্ছে না। ফেলানী হত্যাকারী অমিয় ঘোষের ফাঁসি, সীমান্তে হত্যা বন্ধ, মাদক পাচার বন্ধ, তিস্তার সহ সকল অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায় ও ভারতে স্বার্থে কয়লাভিত্তিক রামপাল বদ্যিুৎ কেন্দ্র বন্ধের আহবান জানান।’

প্রেস বিজ্ঞপ্তি :আপডেট: ০৪:৪৫ এএম, ২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার
ডিএইচ