Home / উপজেলা সংবাদ / কচুয়া / সাচার বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ
বাজারের

সাচার বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

কচুয়া উপজেলার সাচার বাজারের নিত্যদিনের জানযট মুক্ত করতে এবার মাঠে নেমেছে ট্রাফিক পুলিশের ওসি মো. আমিন হোসেন। তিনি গত বৃহস্পতি ও শুক্রবার দু’দিন ব্যাপী সাচার বাজারে অবৈধ ভাবে দখলে রাখা ফল ব্যবসায়ী,গার্মেন্টেস দোকান ও অটো সিএনজির চালকদের দখলে রাখা সরকারি রাস্তা থেকে স্বেচ্ছায় সরে যেতে আহ্বান করেন।

স্থানীয় অধিবাসীদের অভিযোগ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এলাকার একটি প্রভাবশালী মহলকে ম্যানেজ করে সাচার দক্ষিন বাজারে মেইন সড়কে কোটি টাকায় নির্মিত পাকা রাস্তার ওপর অর্ধশতাধিক অবৈধ স্থাপনা নির্মান করা হয়েছে। যার ফলে দীর্ঘদিন থেকে দুরপাল্লাগামী যানবাহনে ঘন্টার পর ঘন্টা যানজট নিত্যদিনের সঙ্গী হয়ে দাড়িয়েছে। এছাড়া বাজারে ক্রেতামূখী সাধারন মানুষও বিপাকে পড়ছে প্রতিদিন।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তাদের বিভিন্ন সময়ে উচ্ছেদের নির্দেশ দেয়া হলেও বাস্তবে কার্যকর হচ্ছে না। একটি প্রভাবশালী মহলকে ম্যানেজ করে পুনরায় বীরদর্পে এসব অবৈধ ব্যবসা রমরমা চালিয়ে আসছে তারা। তাই দ্রুত এ রাস্তায় চলাচলের স্বার্থে অবৈধ সিএনজি,অটোরিক্সা ও ফল ব্যবসায়ীদের উচ্ছেদের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সাচার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউপি সদস্য মো. জাহাঙ্গীর দেওয়ান বলেন, উচ্ছেদের জন্য পুলিশ প্রশাসনের নির্দেশ পেয়েছি, আগামী সোমবার পর্যন্ত তাদের সময় দেয়া হয়েছে। স্বেচ্ছায় এ স্থাপনা উচ্ছেদ করে না নিলে পরবর্তীতে প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ করা হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,১১ ফেব্রুয়ারি ২০২৩