Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদে মতলবে মানববন্ধন
সাংবাদিক রোজিনা

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদে মতলবে মানববন্ধন

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে হেনস্তা করায় এবং তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রতিবাদে মতলব দক্ষিণ উপজেলায় স্থানীয় সাংবাদিকরা প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

আজ বুধবার বিকেল সাড়ে তিনটায় মতলব প্রেসক্লাব কার্যালয়ে ওই কর্মসূচি পালিত হয়।

মতলব প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম হায়দার মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠিত ওই প্রতিবাদ সভায় বক্তৃতা করেন প্রথম আলোর স্থানীয় প্রতিনিধি মুহাম্মদ জাকির হোসেন, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি রোকনুজ্জামান রোকন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিয়াজী, মতলব প্রেসক্লাবের সহসভাপতি আক্তারুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিক, রেদোয়ান আহম্মেদ জাকির, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান চঞ্চল, অর্থ সম্পাদক পলাশ রায়, প্রচার সম্পাদক মোশারফ হোসেন তালুকদার, ক্রীড়া সম্পাদক মোদাচ্ছের হোসেন পাটোয়ারী এবং সংবাদকর্মী মো. সাম্মির হোসেন, ফয়সাল খন্দকার ও মিজানুর রহমান।

বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম একজন সাহসী, সৎ ও অনুসন্ধানী সাংবাদিক। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনা করায় দেশে-বিদেশে তাঁর পরিচিতি ও সুনাম রয়েছে। এমন একজন প্রখ্যাত ও সাহসী সাংবাদিককে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যেভাবে আটকে রেখে হেনস্তা করা হয় এবং সাজানো মামলায় গ্রেপ্তার করা হয় তা দুঃখজনক। অবিলম্বে রোজিনা ইসলামের মিথ্যা মামলা প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়া হোক। এ ছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের যেসব কর্মকর্তা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তাঁরা।

এদিকে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে আজ বিকেল তিনটায় স্থানীয় রিকশাস্ট্যান্ড এলাকায় মতলব রিপোটার্স ইউনিটি এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। এতে মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস ও ফজলে রাব্বি ইয়ামিন, রিপোটার্স ইউনিটির সভাপতি সোবহান ফারুক ও সাধারণ সম্পাদক কামাল হোসেন দেওয়ান, আমাদের অর্থনীতির প্রতিনিধি আব্দুল মান্নান খান এবং বাংলাদেশের আলোর প্রতিনিধি আশরাফুল জাহান শাওলিনসহ অন্যান্য সংবাদকর্মী অংশ নেন।

প্রতিবেদকঃমাহফুজ মল্লিক