Home / চাঁদপুর / সাংবাদিকদের অকৃত্রিম শ্রদ্ধা সংবর্ধিত হলেন চাঁদপুরের ডিসি
সাংবাদিকদের

সাংবাদিকদের অকৃত্রিম শ্রদ্ধা সংবর্ধিত হলেন চাঁদপুরের ডিসি

চাঁদপুরে মাঠপর্যায়ে কর্মরত পেশাদার সাংবাদিকদের আকৃত্রিম শ্রদ্ধা আর ভালোবাসায় বিরল সংবর্ধিত হলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। ২৮ মে শনিবার বিকেলে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে এই বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধিত অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ‘আমি অন্য জেলায় বদলি হয়ে যাচ্ছি। আমার কাছ থেকে আপনাদের আর পাওয়ার কিছু নেই। এরপরেও আজকে আপনারা আমাকে বিদায়ী শুভেচ্ছা জানাতে এসেছেন। এটি আমার জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি। আমি চাঁদপুরের দায়িত্বকালিন সময়ে সকল সাংবাদিকদের সাথে সুসম্পর্ক বজায় রেখেছি। কখনো কোন সাংবাদিককে অসহযোগিতা করিনি। ন্যায়ের মধ্যে থেকে যে কোন বিষয়ে সহযোগীতা করেছি।’

তিনি আরো বলেন, ‘সাংবাদিকদের সবসময় ন্যায়ের পক্ষে থাকতে হয়। তাদের অন্যায়ের সাথে থাকার কোন সুযোগ নেই। কারণ সাংবাদিক হলো সমাজের দর্পন। সাংবাদিকদের মানুষ শ্রদ্ধার চোখে দেখেন। আমি চাঁদপুরে দায়িত্বে থাকা অবস্থায় সরকার এবং জনগণের স্বার্থ রক্ষায় কাজ করেছি। সেটি কোন ব্যক্তির পক্ষে-বিপক্ষে গেলে আমার কিছুর করার নেই। আমি জনগণের আমানত আর সরকারি সম্পদ রক্ষায় কাজ করেছি। চাঁদপুরে যারা সত্য এবং ন্যায়ের পক্ষে ছিলেন, তারাই আমার ন্যায় কাজকে সমর্থন করেছেন।’

আবেগাপ্লুত কণ্ঠে জেলা প্রশাসক বলেন, আমি চাঁদপুর ছেড়ে যাচ্ছি, তবে চাঁদপুরের মানুষের ভালোবাসা নিয়ে যাচ্ছি। চাঁদপুরের মানুৃষরা সত্যিই অনেক ভালো। আপনারা আমাকে যেভাবে সহযোগীতা করেছেন এবং বিদায় বেলা যেইভাবে ভালোবাসায় সিক্ত করেছেন তা আমার সারাজীবন মনে থাকবে।

দৈনিক চাঁদপুর সংবাদের প্রকাশক ও সম্পাদক আব্দুর রহমানের সভাপতিত্বে এবং দৈনিক প্রভাতী কাগজের সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেলের পরিচালনায় বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর সংবাদের উপদেষ্টা মন্ডলীর সভাপতি আবু নঈম পাটোয়ারি দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারি, দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম রণি, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক, সাপ্তাহিক শিকড় পত্রিকার সম্পাদক ও প্রকাশক জিসান আহমেদ, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিন আল আজাদ, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, অনলাইন পোর্টাল প্রিয় চাঁদপুরের সম্পাদক সাইফুল ইসলাম সিফাত প্রমুখ।

সবশেষে কচুয়া উপজেলা প্রেসক্লাব, হাজীগঞ্জ উপজেলা প্রেসক্লাব, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব, ফরিদগঞ্জ প্রেসক্লাব, হাইমচর উপজেলা প্রেসক্লাব, শাহরাস্তি উপজেলা প্রেসক্লাব এবং দৈনিক চাঁদপুর প্রতিদিন, দৈনিক প্রভাতী কাগজ, দৈনিক প্রিয় চাঁদপুর, দৈনিক চাঁদপুর, দৈনিক মতলবের আলোসহ স্থানীয় এবয় জাতীয় প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে বিদায়ী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে আলাদা আলাদাভাবে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৮ মে ২০২২