Home / সারাদেশ / সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ৮-১০ সেপ্টেম্বর
Job exam
প্রতীকী ছবি

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ৮-১০ সেপ্টেম্বর

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ৮-১০ সেপ্টেম্বর সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ শেষপর্যায়ে। ৮ থেকে ১০ সেপ্টেম্বর এ ফল প্রকাশের চিন্তাভাবনা করা হচ্ছে।

চারটি ধাপে নিয়োগ পরীক্ষা হলেও ৬১ জেলার ফল একত্রে প্রকাশ করা হবে। সেপ্টেম্বর মধ্যে DPE চার ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে, চূড়ান্ত ফল এক সাথে প্রকাশ করা হবে বলে জানিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জানান,‘ নিয়োগ পরীক্ষা শুরু করতে বিলম্ব হলেও দ্রুত ফল প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। সম্প্রতি শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্রিয় কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। আগামি ৮ থেকে ১০ সেপ্টেম্বর এ ফল প্রকাশ করা হবে।

পরবর্তী ১৫ দিন পরপর পর্যায়ক্রমে পরবর্তী ধাপের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে চূড়ান্ত ফল / প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০১৮ রেজাল্ট একসঙ্গে প্রকাশ করা হবে জানান এ কর্মকর্তা।’সরকারি প্রাথমিক ‘শিক্ষক নিয়োগ ২০১৮’ র লিখিত পরীক্ষার ফলাফল আগামি সপ্তাহে প্রকাশিত হচ্ছে। প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট),ঢাকা এ ফলাফল ওয়েবসাইডে প্রকাশ করবে।

প্রেক্ষাপট চাঁদপুর

চাঁদপুর সদরের ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানে দু’দফায় চাঁদপুর জেলার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৬ হাজার ৯১ জন। পরীক্ষার্থীয় অংশগ্রহণ করে ৩৩ হাজার ৭২ জন। অনুপস্থিত ছিল ১৩ হাজার ১শ’১৩ জন।

প্রথম দফায় ২৪ মে ২০১৯ সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২২ হাজার ৪শ ৬৫ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫ হাজার ৬শ ১৫ জন। ফলে অনুপস্থিত ছিল ৬ হাজার ৮শ ৪৯ জন। চাঁদপুর সদরের ২৭টি সরকারি-বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার কেন্দ্রে ৩ শ ৭৪ টি কক্ষে ৮০ নম্বরের ৮০ টি এমসিকিউ পদ্ধতির প্রশ্নে পরীক্ষার্থীরা অংশ নেয়।

দ্বিতীয় দফায় এ নিয়োগ পরীক্ষার ৩১ মে ২০১৯ সকাল ১০ টায় অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়। ২৮ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৩ হাজার ৬শ ৬৪ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১৭ হাজার ৩শ ৫৭ জন। ফলে অনুপস্থিত ছিল ৬ হাজার ২শ ৪৯ জন।

এদিকে চাঁদপুরের ৮ উপজেলায় জুন ২০১৯ পর্যন্ত ৫৪ জন প্রধানশিক্ষক ও ২শ ৩৭ জন সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে বলে জেলা প্রাথমিক শিক্ষা অফিস চাঁদপুর জানিয়েছে।

প্রতিবেদক : আবদুল গনি
২৭ আগস্ট ২০১৯
ডিএইচ