Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বর্তমান সরকার সকল সেক্টরের কার্যক্রমই কম্পিউটারাইজড করা: পরিকল্পনার প্রতিমন্ত্রী
সরকার

বর্তমান সরকার সকল সেক্টরের কার্যক্রমই কম্পিউটারাইজড করা: পরিকল্পনার প্রতিমন্ত্রী

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী সদস্য ও পরিকল্পনার প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার সকল সেক্টরের কার্যক্রমই কম্পিউটারাইজড করছেন। এখন কম্পিউটারে চেক করলেই তথ্য বেরিয়ে আসে। সে লক্ষ্যকে সামনে রেখেই মেধাবী শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে ল্যাপটপের ছোট সংস্করন ট্যাব। তারা এই ট্যাবের ব্যবহার শিখবে। সরকারের এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়া। তাই, শিক্ষার্থীদের বাদ দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়া মোটই সম্ভব নয়। তাছাড়া অজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে।তারাই দেশের চালিকা শক্তি।

৫ এপ্রিল (বুধবার) চাঁদপুরের মতলব উত্তর উপজেলা সভাকক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।এই উন্নয়নের অংশীদার হিসেবে আমরা যে যে অবস্থানেই আছি না কেন প্রত্যেকেরই ভূমিকা রাখা উচিত।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় করন করেন। এর তারই সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় করন করেন। এতেই প্রমানিত হয় বঙ্গবন্ধু ও তার কন্যার মতো এতো বেশী শিক্ষা বান্ধব আর কেউ নেই। এই সরকার শিক্ষা বান্ধব সরকার, এই সরকার জনবান্ধব সরকার।

প্রতিমন্ত্রী বলেন, যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী, দুর্নীতিগ্রস্থ, এতীমদের টাকা লুট করে, আগুন সন্ত্রাস করে আগামী জাতীয় নির্বাচনে আপনারা নিশ্চই তাদের পক্ষ নিবেন না।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান এর সভাপতিত্বে এবং সাংবাদিক কামরুজ্জামান হারুণের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিসংখ্যান অফিসার আজাদুর রহমান।

বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে, মতলব উত্তর থানার ওসি মহিউদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, অধ্যক্ষ জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান শহীদুল্লা প্রধান, নুর মোহাম্মদ ও শাখাওয়াত হোসেন মুকুল প্রমূখ।

মতলব উত্তর উপজেলায় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বাস্তবায়নাধীন জনসুমারী ও গৃহগননা ২০২১ প্রকল্পের প্রধানমন্ত্রীর উপহার হিসাবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২২২ টি ট্যাব বিতরণ করা হয়েছে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৬ এপ্রিল ২০২৩