Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / সরকার সকলের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে: হাজীগঞ্জে গয়েশ্বর চন্দ্র রায়
সরকার

সরকার সকলের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে: হাজীগঞ্জে গয়েশ্বর চন্দ্র রায়

সাম্প্রতিক সময়ে চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ও পূজামণ্ডপে হামলার ঘটনাস্থল পরিদর্শন করেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়। তিনি শনিবার সন্ধ্যায় হাজীগঞ্জ উপজেলার শ্রী শ্রী জিউর আখড়া ও মকিমাবাদ সেবাশ্রম মন্দির পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকারের সময় সাম্প্রদায়িক দাঙ্গায় পরিনত হয়েছে। যে কারনে দেশের মানুষ এ সরকারের প্রতি আস্তা হারাতে বসেছে। সরকার জনগনের নিরাপত্তা দিতে চরম ভাবে ব্যর্থ তাই মৌলবাদীর তকমা দিয়ে গোলা পানিতে মাছ শিকারের মত পরিকল্পিত ভাবে এ হামলার ঘটনা ঘটিয়েছে।’

ঘটনার দিন যখন মিছিল হয় তখন পুলিশ কেন তার গয়েন্ধার মাধ্যমে এলাট হননি। পুলিশ প্রসাশন যদি তাদের দায়িত্ব পালন ও সজাগ থাকতো তা হলে লাশের মত এমন ঘটনার জন্ম হতো না।

তিনি আরো বলেন, ‘প্রকৃত দায়ী ব্যক্তিদের আড়াল করে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। আমরা এখন সরকারে নাই তাই হিন্দু সম্প্রদায় এভাবে হামলা শিকার হচ্ছে। আমরা ক্ষমতায় থাকলে আমাদের নেতা কর্মীরা পাহারা দিয়েই এ মন্দির গুলো রক্ষা করতে পারতো।’

এ সময় নেতৃবৃন্দ পুজামণ্ডপের ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন। তার সফরসঙ্গী ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী ইয়ছিন রশীদ, সহ ধর্ম বিষয়ক সম্পাদক অমেন্দ্র দাস অপু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো: মোস্তফা মিয়া, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মমিনুল হক, চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, বিএনপি নেতা দেবাশীষ রায় মধু, মোস্তফা খান সফরী, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহিম পাটোয়ারি, বিএনপি নেতা আবু নাফের শাহ, নাজমুল আলম চৌধুরী, মিজানুর রহমান প্রমুখ।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৩ অক্টোবর ২০২১