Home / জাতীয় / রাজনীতি / সরকার শুধু মিথ্যা কথা আর বড় বড় বুলি আওড়ায় : খালেদা জিয়া
সরকার শুধু মিথ্যা কথা আর বড় বড় বুলি আওড়ায় : খালেদা জিয়া

সরকার শুধু মিথ্যা কথা আর বড় বড় বুলি আওড়ায় : খালেদা জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে বিদায় নেবে এই সরকার। তখনই দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে এবং শান্তি ফিরে আসবে।’ রোববার রাজধানীর লেডিস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, বাংলাদেশে আজ গণতন্ত্র নির্বাসিত। আইনের শাসন অনুপস্থিত। মানবাধিকার পদে পদে লঙ্ঘিত। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। প্রতিনিয়ত মানুষ গুম ও খুন নির্যাতনের শিকার হচ্ছে। এর জন্য এই জবরদখলকারী সরকার দায়ী। কারণ তারা কোনো কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার শুধু মিথ্যা কথা আর বড় বড় বুলি আওড়ায়। আর বড় বড় প্রকল্পের নামে সব টাকা ও কমিশন নিয়ে থাকে। এই হলো তাদের কর্মকাণ্ড। এসব কাজের সঙ্গে মন্ত্রী-এমপি তাদের পরিবারের লোক এবং ছাত্রলীগ-যুবলীগ জড়িত। এর জন্য তারাই দায়ী।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আজকে চাকরির মাপকাঠি হচ্ছে দলীয় বিচার। প্রার্থীর যোগ্যতা, জেষ্ঠতা কোনো কিছুর মাপকাঠিতে নয়। আজকে সব প্রতিষ্ঠান দলীয়করণ করেছে। বিচার বিভাগও এর বাইরে নয়। এখানে অাওয়ামী লীগ দলীয় লোক বসানো হয়েছে। বিরোধী দল ও সাধারণ মানুষ সুবিচার পায় না। সরকারি দলের লোকেরা অপরাধ করেও পার পেয়ে যায়। চুরি-দুর্নীতি যাই করুক না কেন তারপরেও তাদের বিচার নেই।

খালেদা জিয়া বলেন, বিএনপি দেশে সুশাসন চায়। আইনের শাসন চায়। মানবাধিকার প্রতিষ্ঠা করতে চায়। সকল জনগণের নিরাপত্তা বিধান করতে চায়। আমরা তা করতে পারবো। সুশাসন প্রতিষ্ঠা করবো, আইনের শাসন প্রতিষ্ঠা করবো। এসবের জন্য প্রয়োজন গণতন্ত্র।

তাই দেশবাসীর কাছে আমাদের আহ্বান থাকবে এই পবিত্র রমজানে প্রতি নামাজের শেষে আল্লাহর কাছে ফরিয়াদ করবো। আল্লাহ যেন এই জালেমদের অতি দ্রুত বিদায় করেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ১৪ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, রোববার ২৮ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ১১:০৯অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি