Home / চাঁদপুর / সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি প্রধান্য দিচ্ছে : চাঁদপুরে শিক্ষামন্ত্রী
File photo
ফাইল ছবি

সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি প্রধান্য দিচ্ছে : চাঁদপুরে শিক্ষামন্ত্রী

চাঁদপুরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘বঙ্গবন্ধুর আমাদের একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাদের ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ উপহার দিচ্ছেন। শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ শিক্ষাসহ সকল দিকে এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (৭ এপ্রিল) রাতে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ১৩৮ নং কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এদেশের শিক্ষার হার বাড়ার সথে সাথে শিক্ষার সার্বিক মানোন্নয়ন হয়েছে। সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি প্রধান্য দিচ্ছে। বর্তমানে দেশে নারী শিক্ষার্থীর হার অনেক বেশি। নারীরা এখন আর পিছিয়ে নেই। নারী জাগরণের এই সম্ভবনাকে কাজে লাগিয়ে আমাদের দেশ আরো এগিয়ে যাবে। আমরা চাই এই দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে। এজন্য আমাদের সকলকে এক হয়ে কাজ করতে হবে। ক্ষুধা, দারিদ্র এবং সন্ত্রাস ও জাঙ্গিবাদ মুক্ত একাটি বাংলাদেশ গড়াই আমাদের মুল লক্ষ্য।’

মন্ত্রী বলেন, ‘আমাদের দেশের আয়তন ছোট, সম্পদও অনেক কম তবে সম্ভবনা অনেক রয়েছে। এ সামান্য সম্পদ ও সম্ভবনাকে কাজে লাগিয়ে একটি দেশকে কিভাবে উন্নতির দিকে নিয়ে যাওয়া যায় শেখ হাসিনা তা প্রমাণ করেছে। একটা সময় কেউ কল্পনাও করতে পারেনি আমাদের দেশের এতো উন্নয়ন হবে। সকল অপশক্তিকে পদদলিত করে বাংলাদেশ এগিয়ে যাবে। ’

তিনি আরো বলেন, ‘আমি রাষ্ট্রের একজন সাধারণ কর্মচারি। আপনারা আমাদের যে দায়িত্ব দিয়েছেন তা আমি পালন করার চেষ্টা করছি। যদি ব্যর্থ হই তবে আমাকে বের করে দিবেন। সুজিত রায় নন্দী আমার খুব ¯েœহের। তাকে আমি ব্যক্তিগতভাবে খুব পছন্দ করি। ফরাক্কাবাদ কলেজের উন্নয়নের কথা আমাকে বলা হয়েছে। আমি কথা দিচ্ছি ওই কলেজে ৪ তলা একটি ভবন করে দিবো। আমি যটতুটু জানি যে এই এলাকার মানুষ অনেক শিক্ষিত। শিক্ষার আলো বিতরণে আপনারা সবাই কাজ করে যাবেন।’

সাবেক নির্বাচন কমিশনার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহনেওয়াজ শেখ সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম, উপজেলা শিক্ষা অফিসার নাজমা বেগম, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম মিজি, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. জহিরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুইয়া প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফরহাদ আলম। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও রাজনীতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ০৬: ৩৩ পিএম, ৭ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply