Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / সরকার ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি বেশী গুরুত্ব দিয়েছেন
সরকার

সরকার ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি বেশী গুরুত্ব দিয়েছেন

বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক  উপ কমিটির সদস্য ও বিশিষ্ট শিল্পপতি এম ইসফাক আহসান বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার আমলে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি বেশী গুরুত্ব দিয়েছেন। বেশি গুরুত্ব দেওয়ার কারণেই  সবধরনর মাদ্রাসাগুলোতে উম্মক্তভাবে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে পারছে।এতে কোমলমতি ছেলে ও মেয়েরা মাদ্রাসায় পড়ালেখা করতে আগ্রহী হচ্ছে। তবে ধর্মকে পুঁজি করে যারা অপরাধ মুলক কর্মকান্ড করে তাদের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার কঠোর হস্তে দমন করছে।তিনি আরো বলেন,বর্তমান সরকার সারা দেশে উন্নয়নের রোল মডেল তৈরী করেছেন।আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন তিনি।গত ২৩ সেপ্টেম্বর দুপুর বারোটায় মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের  উত্তর আধারা নূরানী  হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের আয়োজনে   মতবিনিময়  সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেছেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার স্কুল, কলেজ, মাদ্রাসার উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছেন। আমি ব্যক্তিগতভাবে মাদ্রাসার অবকাঠামো উন্নয়নে সহযোগিতা চলমান রাখবো।

শেখ হাসিনা সরকারই কওমি মাদ্রাসাকে স্নাতকোত্তর মানের মর্যাদা দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছেন। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। তাহলেই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে।  আমরা নৌকাকে বিজয়ী করতে একযোগে কাজ করবো ও চাঁদপুর -২ আসন শেখ হাসিনাকে উপহার দিবো।

মাদ্রাসার সভাপতি হাজী মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগ নেতা নাজির আহমেদের সঞ্চালননায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা,  নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তসলিম আহমেদ মিয়াজী। এছাড়াও বক্তব্য রাখেন  মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ তোফাজ্জল হোসেন। 

এ সময় মতলব পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, এলাকার সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  

প্রতিবেদক: মাহফুজ মল্লিক,২৩ সেপ্টেম্বর ২০২৩