Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘সরকার আমাদের, মামা মেয়র তাই সরকারি গাছের মালিকও আমি’
sorkari gas

‘সরকার আমাদের, মামা মেয়র তাই সরকারি গাছের মালিকও আমি’

‘সরকার আমাদের, মামা মেয়র তাই সরকারি গাছের মালিকও আমি’ হাজীগঞ্জের প্রভাবশালী নেতাদের দোহাই দিয়ে এভাবেই বক্তব্য দিয়ে এলজিইডি সড়কের পাশ থেকে গাছ কেটে ফেলার খবর পাওয়া গেছে।

সোমবার (১৪ জানুয়ারি) উপজেলার ৬নং বড়ক‚ল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা টু কামতা এলজিইডি সড়কের পাশে ছয়টি বড় বড় গাছ কাটতে দেখা যায়।

হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের সেন্দ্রা দক্ষিন পাশের কামতা সড়কের মুখের এসব গাছ কাটেন বেপারী শুকু মিয়া। তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি সেন্দ্রা পাটওয়ারী বাড়ীর বাবর মিয়ার কাছ থেকে গাছগুলো ক্রয় করেছি।

ঘটনাস্থলে বাবর পাটওয়ারী আসলে তিনি সাংবাদকর্মীকে উদ্দেশ্য করে বলেন, ‘এটা দেখার দায়িত্ব আপনাদের না। আমি কার কাছ থেকে অনুমতি নিবো, আমার মামা হাজীগঞ্জ পৌরসভার মেয়র মাহাবুব-উল আলম লিপন, বন্ধু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন। সরকার আমাদের অতএব এ গাছের মালিক আমি।’

এ বিষয়ে উপজেলা এলজিইডি কর্মকর্তা ফুয়াদ হাসান বলেন, সেন্দ্রা টু কামতা সড়কের কিছু অংশের গাছ আমাদের অধিনে। ঘটনাস্থলে গিয়ে গাছ কর্তনকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা অবশ্যই গ্রহণ করা হবে।

হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামীলীগের সভাপতি আ স ম মাহাবুব-উল আলম লিপন বলেন, বাবর কিভাবে আমার ভাগিনা পরিচয় দেয় তা আমি বলতে পারবো না তবে সরকারি গাছ কর্তনের বিষয়ে আমার নাম বলে দায় এড়ানোর সুযোগ নেই। আমি চাই এ দরনের কাজে যেই হোক তাকে ছাড় দেওয়া ঠিক হবে না।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ৮:৫৩ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ