Home / চাঁদপুর / সরকারের পয়সা খেয়ে ভিন্ন চিন্তা করা যাবে না : চাঁদপুরে যুগ্ম সচিব
সরকারের পয়সা খেয়ে ভিন্ন চিন্তা করা যাবে না : চাঁদপুরে যুগ্ম সচিব

সরকারের পয়সা খেয়ে ভিন্ন চিন্তা করা যাবে না : চাঁদপুরে যুগ্ম সচিব

সাংস্কৃতিক মন্ত্রণালয়ে যুগ্ম সচিব মো. মঞ্জুরুল রহমান বলেছেন, ‘শিক্ষা এবং সংস্কৃতি একটি সাথে আরেকটি নিভিড়ভাবে সম্পৃক্ত। একটি উন্নত জাতি গঠনে আমাদের সন্তানদের শিক্ষার পাশাপশি সাংস্কৃতিক জ্ঞান থাকতে হবে। সংস্কৃতির সাথে জড়িত কেউ মানুষ হত্যা করতে পারে না।’

বৃহস্পতিবার (১সেপ্টম্বার) সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণের সাথে মতবিনিময় সভায় অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আমারা প্রত্যেকেই কোনো না কোনোভাবে সরকারের সহয়াক হয়ে কাজ করি। এখানে অনেকেই প্রশ্ন তুলেছে যে কিছু শিক্ষা প্রতিষ্ঠান সরকারের বিরুদ্ধে কাজ করে। সরকারের ‘পয়সা খেয়ে’ ভিন্ন চিন্তা করা যাবে না। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের সামাজিক-সংস্কৃতিক এবং ক্রীড়ার সাথে যুক্ত রাখতে হবে। তবে তারা মাদকাসক্ত, সন্ত্রাস এবং জাঙ্গিবাদের সাথে জড়াবে না। তিনি আরো বলেন, আমাদের প্রত্যেককে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনি পড়া উচিত। আমার কাছে মনে হয় যারা সচ্চ রাজনীতি করতে চান তাদের কাছে এই বইটি পাঠ্য হওয়া উচিত।’

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আহসান কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহেমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

: আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

সরকারের পয়সা খেয়ে ভিন্ন চিন্তা করা যাবে না : চাঁদপুরে যুগ্ম সচিব

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply