Home / চাঁদপুর / ‘সরকারের পতন না ঘটিয়ে স্বেচ্ছাসেবক দল রাজপথ ছাড়বে না’
সরকারের

‘সরকারের পতন না ঘটিয়ে স্বেচ্ছাসেবক দল রাজপথ ছাড়বে না’

চাঁদপুরে বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ জাতীয়তাবদী স্বেচ্ছাসেবক দলের গৌরবের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে ২০ আগস্ট রোববার বিকেলে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে বিশাল শোভাযাত্রাটি শপথচত্বর পাড় হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে শোভাযাত্রাকে কেন্দ্র করে জেলা সকল উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড থেকে হাজার হাজার নেতা-কর্মী আলাদা আলাদা ব্যানার ফেস্টুন নিয়ে হাসান আলী স্কুল মাঠে সমবেত হয়। শোভাযাত্রা পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম।

সরকারের

চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশাল শোভাযাত্রা

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালীর সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন স্বেচ্ছাসেক দলের কেন্দ্রীয় কমিটির সহ- সাধারণ সম্পাদক মো. বেলাল হোসাইন।

বক্তারা বলেন, ‘শেখ হাসিনা শুধু ভোট চুরই নয়, তার নেতৃত্বাধীন অবৈধ সরকার চাল-ডাল, টাকা, জনগণের সম্পদ লুট করেছে। চোর সরকারকে নিয়ে গান গেয়েও একজন শিল্পীকে জেলে যেতে হয়েছে। অতএব এই চোরদের বিতাড়িত করতেই হবে।’

বক্তারা আরও বলেন, ‘সময় আর বেশি বাকি নেই। জনগণ জেগে উঠেছে। অবৈধ সরকারের দুঃশাসনের প্রতিবাদে বাংলার জনগণ ঐক্যবদ্ধ হতে শুরু করেছে। জনগণ রাজপথে নেমে এসেছে। দেশের জনগণকে সাথে নিয়ে এই অবৈধ দুর্নীতিবাজ সরকানের পতন ঘটানো হবে। সবশেষ নেতাকর্মীরা সরকার পতন না করে ঘরে না ফেরার অঙ্গীকার করেন।’

প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা ও সমাবেশে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা বিএনপির সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল, সিনিয়র যুগ্ম সম্পাদক সেলিমুস সালাম, অ্যাড. হারুন উর রশীদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, জেলা বিএনপির স্বেচ্ছাসবক বিষয়ক সম্পাদক মজিবুর রহমান লিটন, সহ-স্বেচ্ছাসবক বিষয়ক সম্পাদক মনির ছৈয়াল, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সোলায়মান ঢালী, যুগ্ম আহ্বায়ক মেরাজ আহমেদ চোকদার, মাসুদুর রহমান মাঝি, কামরুজ্জামান হাসানাত, খোকন মিজি, মোহম্মদ শামছুল আলম সূর্য, ইউছুফ আলী, শামসুল আরেফিন, লিটন সরকার, অলি আহমেদ চৌধুরী।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২০ আাগস্ট ২০২৩