Home / চাঁদপুর / সম্মেলন ছাড়াই রাজরাজেস্বরে আওয়ামী লীগের কমিটি : হতাশ তৃণমূল
Awami_League_2

সম্মেলন ছাড়াই রাজরাজেস্বরে আওয়ামী লীগের কমিটি : হতাশ তৃণমূল

দলের গঠনতন্ত্র উপেক্ষা করে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেস্বর ইউনিয়নে সম্মেলন ছাড়াই আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে ইউনিয়নের তৃনমূল নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

কোন প্রকার সম্মেলন ছাড়াই নতুন কমিটি সম্পর্কে জানা যায়। এতে রাজরাজেস্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আলাউদ্দিন বেপারী।

এদিকে গত ১০ নভেম্বর রাজরাজেস্বর ইউনিয়নে সম্মেলন হওয়ার কথা ছিলো, কিন্তু ঘূর্ণিঝড় বুলবুলের কারনে ওই দিন সম্মেলন স্থগিত করা হয়। যা পরবর্তিতে যে কোন দিন সম্মেলন হওয়ার কথা ছিলো। কিন্তু সম্মেলন ছাড়াই হঠাৎ করে কমিটি অনুমোদন হওয়ায় ইউনিয়নের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। অপরদিকে ইউনিয়ন যুবলীগের সভাপতি দায়িত্ব থাকা অবস্থায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয় আলাউদ্দিন বেপারিকে। যা দলের গঠনতন্ত্র উপেক্ষা করে পদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নেতাকর্মীরা।

অন্যদিকে রাজরাজেস্বর ইউনিয়নে সম্মেলনকে ঘিরে লাখ লাখ টাকার ব্যানার-পেস্টুন পড়ে রয়েছে। এছাড়া শহরের বিভিন্ন ক্যালার ল্যাবে ব্যানার-পোস্টার তৈরি হয়ে পড়ে রয়েছে। সম্মেলন না হওয়ার কারনে এখন কোন কাজেই আসছে এসব ব্যানার-পেস্টুন। জাতীয় সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের সাংগঠনিক জেলাগুলোর অন্তর্গত উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন, পৌর ওয়ার্ড, ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানে তোড়জোড় করা হয়। তৃণমুলের দাবি সম্মেলন করে আওয়ামী লীগের কমিটি গঠনের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহজালাল বন্দুকশী বলেন, সম্মেলনকে ঘিরে ইউনিয়নের নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দিপনা বিরাজ করছিলো। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে তা আর হয়নি।

আমরা পরবর্তি সম্মেলনের অপেক্ষায় ছিলাম। হঠাৎ করেই ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির অনুমোদন সম্পর্কে জানতে পারি। আমরা সম্মেলনের জন্য লাখ লাখ টাকার ব্যানার-পেষ্টুন তৈরি করে রেখে দিয়েছি। যা এখন আর কোন কাজেই আসবে না। আমরা চাই সম্মেলনের মাধ্যমে একটি স্বচ্ছ কমিটি ইউনিয়নবাসীকে উপহার দেওয়া হোক।

ইউনিয়ন যুবলীগের সভাপতি ও নবগঠিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন বোপরী নতুন কমিটির বিষয়ে কথা বলতে রাজি হয়নি। তবে তিনি দাবি করেছেন যুবলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি নিয়েছেন।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী বলেন, নির্ধারিত সময়ে ঘূর্ণিঝড়ের কারনে রাজরাস্বেরে সম্মেলন হয়নি। তবে নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। আলাউদ্দিন বেপারীকে যুবলীগের পদ থেকে অব্যাহতি দিয়েই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ বহন করতে হবে বলে তিনি জানান।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ১৭ নভেম্বর ২০১৯