চাঁদপুর

‘সমাজ থেকে সকল অপরাধ একা নিরসন সম্ভব নয়’

চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি ও অঞ্চল কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে শহরের কাজি নজরুল ইসলাম সড়কস্থ রোটারী ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিং-এর প্রধান সমন্বয়ক মোহাম্মদ আশ্রাফুজ্জামান।

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর জেলায় কমিউনিটি পুলিশিং কার্যক্রম এখন বাংলাদেশের অন্যান্য জেলাতেও ছড়িয়ে গেছে। এই গৌরব পুরো চাঁদপুরবাসীর।

তিনি বলেন, পৌর কমিউনিটি পুলিশিং-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। শুধু মাত্র নতুন কমিটি করলেই আমাদের কাজ শেষ হবে না, এর সুফল পেতে হলে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। সমাজ থেকে মাদক, ইভটিজিং নির্র্মূলে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। কমিউনিটি পুলিশিং এর প্রতি সাধারণ মানুষের যে প্রত্যাশা তা পূরণ করতে হবে। পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি ও অঞ্চল কমিটির নেতৃবৃন্দ প্রত্যেক এলাকায় সাধারণ মানুষের সাথে পরিচিতি হতে হবে এবং তাদের খোঁজ খবর নিতে হবে। চাঁদপুরের যে সুনাম ও গৌর অর্জন হয়েছে তা সকলের প্রচেষ্টায় সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, সমাজ থেকে সকল অপরাধ কারো পক্ষে একা নিরসন করা সম্ভব নয়। সকলের মিলে দূর করতে হবে। চাঁদপুর থেকে সন্ত্রাস, মাদক ও ইভটিজিংসহ সকল অপরাধ দূর করার পরিকল্পনা দায়িত্ব আপনাদের, আর তা বাস্তবায়নের দায়িত্ব আমাদের। ব্যাপক জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে সামাজিক আন্দোলন সৃষ্টির মাধমে মাদক রোধ করতে হবে। পুলিশ হাজারো কাজের মধ্যেও মাদককে অগ্রাধিকার ভিত্তিতে রোধ করার জন্যে কাজ করে যাচ্ছে।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মামুনুর রশীদের সভাপতিত্বে এবং সেকেন্ড অফিসার মো. মনির আহম্মেদের পরিচালনা বক্তব্য রাখেন বিশিষ্ট মৎস্য রপ্তানিকারক শাহীদুর রহমান চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, এসএসপি সদর সার্কেল মো. নজরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, নবগঠিত পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি সভাপতি শেখ মনির হোসেন বাবুল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি সাবেক সভাপতি জি এম শাহাবুদ্দিন, সাধারণ সাধারণ সম্পাদক জামাল হোসেন, পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি কোষাদক্ষ মোজাম্মেল হোসেন, কমিউনিটি পুলিশিং অঞ্চল-২ এর সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ প্রমুখ।

 

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৯:৫১ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর  

 

Share