Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সমাজের বড় চ্যালেঞ্জ যুবসমাজকে সঠিক পথে রাখা : ইনকিলাব সম্পাদক
Bahauddin Inqilab
ফাইল ছবি

সমাজের বড় চ্যালেঞ্জ যুবসমাজকে সঠিক পথে রাখা : ইনকিলাব সম্পাদক

বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছিনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন বলেছেন, আমাদের সমাজে এখন সবচেয়ে বড় সমস্যা হচ্ছে যুবসমাজকে সঠিক পথে রাখা। ইন্টারনেট, স্যোসাল মিডিয়া, টেলিভিশনসহ হরেক রকম ডিজিটাল কানেক্টিভিটিতে আমাদের মন ও মগজে বিশাল প্রভাব বিস্তার করছে। পিতা-মাতার জন্য বড় সংকট হচ্ছে তার সন্তানকে সঠিক পথে পরিচালিত করা।

শুক্রবার (১৯ জানুয়ারি( সন্ধ্যায় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ইসলামপুর শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসা ময়দানে দু’দিন ব্যাপি ৭৪তম ইসালে ছওয়াব মাহফিলে বক্তব্য রাখছিলেন।

জনাব এ এম এম বাহাউদ্দিন আরো বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশ এই বাংলাদেশ। কিন্তু ডিজিটাল ক্যামেস্টির কু-প্রভাবে মানুষ উগ্র ও বেয়াদব হয়ে ওঠছে, মাদকাসক্ত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক নিজেরা পরকীয়া প্রেম থেকে শুরু করে মাদকের ব্যবসার করেন। ছাত্র-ছাত্রীদের সাথে অনৈতিক কাজ করেন। ভারতের বড় বড় আশ্রমগুলোতে হরেক রকম ধর্ম ব্যবসার নামে যৌনলিলার কাহিনী প্রকাশ পাচ্ছে। ইউরোপ-আমেরিকার চার্চগুলোর ভিতরে যৌনলীলার খবর পাওয়া যাচ্ছে। তারা নাকি মানুষকে জ্ঞানী করবে। শুদ্ধতার শিক্ষার নামে তারা অপকর্ম করছে।’

কিন্তু বাংলাদেশের মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা অনেক ব্যতিক্রম। বাংলাদেশের আলেম-ওলামাগন এসব অবৈধ অনাচার, মাদক এবং খারাপ কার্যকলাপ থেকে সামাজকে ভালো রাখার জন্য চেষ্টা করছেন। ফরিদগঞ্জ ইসলামপুর শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসা দ্বিনী শিক্ষার একটি অনন্য প্রতিষ্ঠান। এ অঞ্চলের মানুষ অনেক বেশি সুভাগ্যবান যে, আল্লাহর অলির প্রতিষ্ঠিত এ মাদ্রাসায় সন্তানদের নৈতিক শিক্ষা প্রদানের মাধ্যমে আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলা হচ্ছে। যেখানে সন্তানকে পিতা-মাতার বাধ্যগত হওয়ায় শিক্ষা দেয়া হয়।

মাহফিলে প্রধান অতিথি ছিলেন ফুরফুরা শরীফের পীরে কামিল শাহ সুফি আলহাজ হযরত মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহিল মারূফ সিদ্দিকী আল কুরাইশী।

ওয়াজ করেন, রাজবাড়ি ভান্ডারিয়া সিদ্দীকিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ড. এ কে এম মাহবুবুর রহমান, চাঁদপুর মান্দারী সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা নেছার আহাম্মদ, ঢাকা রূপায়ন টাউন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা শাইখ মো. জামাল উদ্দীন, নারায়ণগঞ্জ তল্লা জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী নাজমুল হাসান ও মিসর, দুবাই, জেদ্দা এবং মাক্কায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারী আব্দুল্লাহ আল মামুন।

প্রথম দিন বৃহস্পতিবার ওয়াজ করেন, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আলহাজ হযরত মাওলানা উবায়দুর রহমান খান নদভী, ঝালকাঠি এনএস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. সালেহ, রাজধানীর ডেমরা ডগাইর ফাজিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা নূরুল আমিন আমজাদী, ইসলামপুর শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আমীর হোছাইন, কুমিল্লা শাষনগাছা ওয়াপদা জামে মসজিদের খতিব মাওলানা বেলাল হোছাইন চিশতী। সঞ্চালনায় ছিলেন মাওলানা জোবায়ের হোসেন ও মাওলানা আবু জাফর মো. সালেহ।

দু’দিন ব্যাপি ৭৪তম ইসালে ছওয়াব মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দৈনিক ইনকিলাবের কর্মকর্তা আলহাজ আবুল খায়েরসহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ২:০৩ পিএম, ২০ জানুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ