Home / সারাদেশ / সময়ের আলো পাঠকের গ্রহণযোগ্যতা অর্জন করতে পেরেছে
সময়ের আলো

সময়ের আলো পাঠকের গ্রহণযোগ্যতা অর্জন করতে পেরেছে

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে পাঠক নন্দিত সংবাদপত্র দৈনিক সময়ের আলো’র ৫ম বর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে কুমিল্লা প্রেস ক্লাবে আয়োজন করা হয় কেক কাটা ও আলোচনা সভা। এতে কুমিল্লার বিশিষ্ট ব্যক্তি বর্গের পাশাপাশি নানা শ্রেণীপেশার লোকজন অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুহাম্মদ মুশফিকুর রহমান। তিনি জেলা প্রশাসক সম্মেলনে যোগ দিতে ঢাকায় থাকায় কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশাল কেক পাঠিয়ে দৈনিক সময়ের আলো’র ৫ম বর্ষ পূর্তিতে শুভেচ্ছা জানান। জেলা প্রশাসকের পক্ষে কেক নিয়ে অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফরিদুল ইসলাম ও সহাকারী কমিশনার শ্রী রতন কুমার দত্ত।

দৈনিক সময়ের আলো’র কুমিল্লা ব্যুরো প্রধান জাহাঙ্গীর আলম ইমরুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবীদ, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট নজরুল গবেষক, কবি ও ছড়াকার জহিরুল হক দুলাল, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর কুমিল্লা জেলা শাখার সভাপতি ও কুমিল্লার সর্বজন শ্রদ্ধেয় শাহ্ মোহাম্মদ আলমগীল খান, জাতীয় বিশ্ববিদ্যালয়রে সিনেট সদস্য, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস), কুমিল্লা’র সাধারণ সম্পাদক, বুড়িচং সোনারবাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোহাম্মদ সেলিম রেজা সৌরভ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শিপন মিয়া, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) কুমিল্লা’র সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাসুদ মজুমদার, বিশিষ্ট বাম রাজনীতিবীদ রেস্তোরা মালিক সমিতির সভাপতি রোটারিয়ান নাসিরুল ইসলাম মজুমদার।

সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন অব কুমিল্লা’র সভাপতি একুশে টিভির প্রতিনিধি হুমায়ুন কবীর রনী, সংগঠনটির সাধারণ সম্পাদক ও নাগরিক টিভির প্রতিনিধি দেলোয়ার হোসাইন আকাইদ, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৃষ্টান্ত ফাউন্ডেশনের সভাপতি, গ্লোবাল টিভির প্রতিনিধি সাইফ উদ্দিন রনী প্রমূখ।
বক্তারা দৈনিক সময়ের আলোর ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, মাত্র পাঁচ বছরে দৈনকি সময়ের আলো পাঠকের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। এসময় সময়ের আলোর প্রতি পাঠক হিসেবে তাদের প্রত্যাশা ব্যক্ত করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুর রাজ্জাক, রোটারি ক্লাব অব কুমিল্লা সানফ্লাওয়ারের সাবেক সভাপতি সহিদুল ইসলাম, কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীর সংগীত প্রশিক্ষক ও বিশিষ্ট সংগীত শিল্পী একরামুল হক, আওয়ামীলীগ নেতা তপু মজুমদার, সাংবাদিক শাহ ইমরান, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সদস্য আলমগীর কবীর প্রমূখ।
আলোচনা পর্ব শেষে দৈনিক সময়ের আলো’র ৫ম বর্ষপূর্তি কেক ও কুমিল্লা জেলা প্রশাসন থেকে প্রেরিত শুভেচ্ছাকেক কাটা হয়। এছাড়াও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশিষ্টজনেরা শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ০২ মার্চ ২০২৪