Home / চাঁদপুর / সপ্তসুর সংগীত একাডেমীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
Soptosur

সপ্তসুর সংগীত একাডেমীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্যদিয়ে চাঁদপুরের অন্যতম সাংস্কৃতিক সংগঠন সপ্তসুর সংগীত একাডেমীর ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে।এ উপলক্ষে বর্ষবরণ, আলোচনা সভা ও মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে সংগঠনটি।

বুধবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে উৎসবমূখর ও আনন্দঘন পরিবেশে এ আয়োজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

সপ্তসুর সংগীত একাডেমীর উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাতের সভাপতিত্বে ও বর্ণচোরা নাট্য সংগঠনের সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা প্রশাসক এর সহধর্মীনী তুহিন পারভিন ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। স্বাগত বক্তব্য রাখেন সপ্তসুর সংগীত একাডেমীর অধ্যক্ষ রূপালী চম্পক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ¯্রষ্টা মানুষকে সৃষ্টির পরে তার রুপান্তরের একটি প্রক্রিয়া রয়েছে। আমাদেরকে সত্যিকার অর্থে মানুষ রুপান্তরের সুন্দর জায়গা হচ্ছে শিল্প, সাহিত্য ও সংস্কৃতি। আসুন আমরা সত্যিকার অর্থে মানুষ হয়ে উঠি এবং শুদ্ধ সংস্কৃতির চর্চা করি।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি প্রকৌ. মো. দেলোয়ার হোসেন, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহা-সচিব হারুন আল রশিদ, সাম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাড. বদিউজ্জামান কিরণ, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযূষ কান্তি বড়–য়া, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কেএম মাসুদ প্রমুখ।

এর আগে অতিথিগণ প্রদীপ প্রজ্জলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। সবশেষে সংগঠনের শিল্পীদের পরিবেশনায় মনোমুদ্ধকর নৃত্য ও সংগীত পরিবেশন করা হয়।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply