Home / সারাদেশ / সন্ত্রাস ও দস্যুমুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ
সন্ত্রাস ও দস্যুমুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ

সন্ত্রাস ও দস্যুমুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ

শুক্রবার (১৫ জলাই) দুপুরে মংলা বন্দরের বিএফডিসি জেটিতে আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সুন্দরবনে দস্যুরা ভয়ঙ্কর রুপে বিচরণ করছিল। তারা আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার প্রতিজ্ঞা করেছে। আমরা তাদের স্বাগত জানাই।

সরকার বাংলাদেশকে সন্ত্রাস ও দস্যুমুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আমরা সন্ত্রাস দস্যুতা এর কোনটাই করতে দেব না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য সুন্দরবনের গুরুত্ব অনেক বেশি। সুন্দরবন বিশ্ব ঐতিহ্যের গুরুত্বপূর্ণ স্থান এখানে প্রতিনিয়ত দেশি বিদেশি অসংখ্য পর্যটক ঘুরতে আসেন। সুন্দরবন মৎস্য জীবীদের জন্যও একটি আদর্শ জায়গা। এই সুন্দরবন বিপদ মুক্ত, দস্যুমুক্ত করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, যারা দস্যুতা ছেড়ে ফিরে আসছেন তাদের আমরা স্বাগত জানাচ্ছি। আর যারা এখনো ফিরে আসেননি তারা দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবেন। আর যদি দস্যুতা চালিয়ে যান তাহলে পরিণতি কি হবে তা বলতে চাই না বলে হুশিয়াঁরী দেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের র‌্যাব যেমন সক্রিয় তেমনি অন্যান্য বাহিনীগুলোও সক্রিয় রয়েছে। আমরা সুন্দরবনে কোনো ধরনের দস্যুতা করতে দেবো না।

এটা আমাদের সরকারের অঙ্গীকার। আজকে যারা আত্মসমর্পণ করেছেন তাদেরকে আমরা সব ধরনের আইনি সহায়তা দেব। তারা যে স্বাভাবিক জীবনে ফেরার প্রতিজ্ঞা করেছে তা যেন অক্ষুণ্ন রাখে।(বাংলামেইল)

নিউজ ডেস্ক ।। আপডেট ০৬:৯৪ পিএম,১৫ জুলাই ২০১৬,শুক্রবার
এইউ

Leave a Reply