Home / চাঁদপুর / তথ্য প্রযুক্তি বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসনের আলোচনা সভা
তথ্য প্রযুক্তি বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসনের আলোচনা সভা

তথ্য প্রযুক্তি বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসনের আলোচনা সভা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার বলেছেন, জননেত্রী শেখ হাসিনর নেতৃত্বে ফ্রিলেন্সিং এ সারা বিশে^র মধ্যে বাংলাদেশের অবস্থান ৩য় রয়েছে। এটা আমাদের জন্য কম অর্জন নয়। সকল ক্ষেত্রের পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলেই ২০২১ সালের আগেই ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব বলে তিনি মনে করেন।

শুক্রবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশাসনের কর্মকর্তাগণের সাথে তথ্য প্রযুক্তি বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সচিব শ্যাম সুন্দর সিকদার বলেন, মানুষ এখন আর চিঠি লিখে না। তাই সাড়ে ৮ হাজার ই-পোস্ট অফিস চালু করা হবে। জেলাগুলোতে সাড়ে ৩ হাজার কম্পিউটার ল্যাব করা হয়েছে। অনেকে বিদেশে গিয়ে কম্পিটার ল্যাব দক্ষ হলেও ভাষাগত কারণে মজুরি কম পাচ্ছে। তাই সরকার আগামীতে কম্পিউটার ল্যাবের পাশাপাশি ল্যাঙ্গুয়েজ ল্যাব চালু করার উদ্যোগ নিয়েছে। বাংলাদেশে ১২ টি আইটি পার্ক হতে যাচ্ছে। হাইটেক পার্কটিতে ১ লক্ষ লোকের কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বক্তব্যে বলেন, ‘অন্য জেলার তুলনায় প্রযুক্তির ব্যবহারে চাঁদপুর এগিয়ে। ২০১৭ সালের মধ্যে সকল কিছু অনলাইন করা হবে।’

সভার শুরুতে চাঁদপুর জেলা প্রশাসনের ভবিষ্যৎ পরিকল্পনা পাঠ ও আলোকচিত্রের মাধ্যমে প্রদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হাই।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব ডিজিটাল বাংলাদেশ গড়তে চাঁদপুর জেলা প্রশাসকের ভবিষ্যত পরিকল্পনায় মুগ্ধ হয়েছেন বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন, শ্রম অধিদপ্তরের যুগ্ম সচিব এসএম আশরাফুজ্জামান, সদর উপজেলা কমিশনার (ভূমি) পঙ্কজ বড়ুয়া, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদীসহ অন্যান্যরা।

তথ্য প্রযুক্তি বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসনের আলোচনা সভা

About The Author

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply