Home / সারাদেশ / সনির ভূয়া বিজ্ঞাপন : ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীরা (ভিডিও)
সনির ভূয়া বিজ্ঞাপন : ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীরা (ভিডিও)

সনির ভূয়া বিজ্ঞাপন : ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীরা (ভিডিও)

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক। আপডেট: ০৮:৫৩ অপরাহ্ণ, ১২ সেপ্টেম্বর ২০১৫, শনিবার

তথ্যপ্রুযক্তি ডেস্ক:

প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি তাদের এক্সপেরিয়া স্মার্টফোন অবমুক্ত করার সময় বলেছিল ফোনটি সম্পূর্ণ পানি এবং ধুলোবালি নিরোধক। কিন্তু আদতে ফোনটি পানি নিরোধক নয়। এক্সপেরিয়া ফোনটি দিয়ে পানির নিচে ছবি তুলতে গিয়ে কয়েকজন ব্যবহারকারীর ফোন ক্ষতিগ্রস্থ হয়েছে। তারা জানিয়েছেন ফোনটি সম্পূর্ণ পানি নিরোধক নয়।

সনি এক্সপেরিয়া ফোনটি বাজারে ছাড়ার সময় ফলাও করে প্রচার করেছিল এটি পানিনিরোধক। ফলে ব্যবহারকারীরা এটি লুফে নিয়েছিলেন। কিন্তু ফোনটি ব্যবহার করতে গিয়ে তারা হোঁচট খেয়েছেন। তারা মনে করছেন সনি বিজ্ঞাপনে ফোনটি নিয়ে অতিরঞ্জন করেছে। এই নিয়ে ব্লগে বিস্তর লেখালেখি হচ্ছে।

এরই প্রেক্ষিতে সনি তাদের ওয়েবসাইটে ব্যবহারকারীদের সতর্ক করে দিয়ে জানিয়েছে, এই ফোনটি পানির নিচে ব্যবহারের উপযোগী নয়। এটি কেবলমাত্র বৃষ্টির মধ্যে কিংবা বাথটাবে শুয়ে ব্যবহার করা যাবো। কিংবা ভেজা হাতে ফোনটি চালানো যাবে।

সনি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, কারো হাত থেকে তার ফোনটি যদি নোংরা পানিতে পড়ে যায় তবে ট্যাপের পরিস্কার পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এর আগে সনি ফোনটির ক্যাম্পেইন চলাকালীন চলাকালে একটি ভিডিও প্রকাশ করে। ভিডিও দেখা যায় এক্সপেরিয়া ফোনটি নিয়ে সুইমিং পুলের পানির নিচের ছবি তোলা হচ্ছে। কিন্তু ভিডিওর সঙ্গে বাস্তবের মিল নেই বলে ব্যবহারকারীরা অভিযোগ করেছেন। তারা জানান সনির বিজ্ঞাপনে অতিরঞ্জন করেছে।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।